বিচারহীনতার অপসংস্কৃতির কারণেই বারবার হত্যা ও ধর্ষণ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৯ পিএম, ৮ ডিসেম্বর ২০১৯ রবিবার

বিচারহীনতার অপসংস্কৃতির কারণেই বারবার হত্যা ও ধর্ষণ

রাজধানীর বেসরকারি স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার প্রতিবাদ ও হত্যাকারীদের বিচারের দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধন থেকে অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

৮ ডিসেম্বর রোববার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক খান শাহরিয়ার ফয়সালের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এপিএম সোহেল, আল-আমিন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহবায়ক মাহমুদুল হাসান, জান্নাত ইসলাম, উম্মে হাবিবা আলভী, সাবিকুন নাহার কেয়া, ইফতি খান সহ নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

এসময় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এপিএম সোহেল বলেন, বিচারহীনতার অপসংস্কৃতির কারণেই বারবার হত্যা ও ধর্ষণের মত জঘণ্য কর্মকান্ড বারবার সংঘঠিত হচ্ছে। পূর্বের ঘটনাগুলোর যদি বিচার হতো তাহলে রুম্পাকে হারাতে হতো না। হত্যাকারীরা রুম্পার দিকে তাকানোর সাহসও পেতো না। আজ যদি রুম্পার বিচার না হয় তাহলে তনু, নূসরাত, রুম্পার জায়গায় আগামীকাল আরেকজনের নাম আসবে। তাই প্রশাসনের কাছে আমাদের দাবি থাকবে যাতে রুম্পা হত্যাকারীদের অতি দ্রুত কঠোর থেকে কঠোর শাস্তি নিশ্চিত করা হয়।

উল্লেখ্য, গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় সিদ্ধেশ্বরী এলাকা থেকে রুম্পার লাশ উদ্ধার করা হয়। শান্তিবাগে যে বাড়িতে রুম্পা থাকতেন সেখান থেকে প্রায় এক কিলোমিটার দূরে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের আয়েশা শপিং কমপ্লেক্সের পেছনে তার মরদেহ পাওয়া যায়। শপিং সেন্টারের পাশাপাশি আরও দুটি বাড়ি রয়েছে সেখানে। এগুলোর যেকোনো একটির উঁচু থেকে মাটিতে আছড়ে পড়ে সে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও