রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪২ পিএম, ৯ ডিসেম্বর ২০১৯ সোমবার

রোকেয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ, বেগম রোকেয়া দিবস ও জেলা পর্যায়ে জয়িতাদের সম্মাননা প্রদান উপলক্ষ্যে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরে আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৯ ডিসেম্বর সোমবার সকালে ‘নারী পুরুষ সমতা রুখতে পারি সহিংসতা’ প্রতিপাদ্যকে সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

এর আগে দিবসটি উপলক্ষ্যে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, বেগম রোকেয়ার জন্মের আগে এই নারায়ণগঞ্জের মেয়েরা মায়েরা যুদ্ধ করেছে, তারা সফল হয়েছে। আমরা এসকল ইতিহাস জানি না। ঘরের মহিলারা কিন্তু ওই সময়েই মানুষের জন্য অনেক কিছু করেছে। যখন বৃটিশ বিরোধী আন্দোল তুঙ্গে ছিল, তখন নারায়ণগঞ্জের মায়েরা নিজেদের অলঙ্কার বিক্রি করে সাহায্য করেছে। নাজমা রহমান যখন আওয়ামী লীগের সেক্রেটারী হয়েছিলেন তখন বাংলাদেশের কোথাও নারীরা ছিল না। এসকল ইতিহাস আমাদের জানতে হবে। মুক্তিযুদ্ধে নারায়ণগঞ্জের মহিলাদের অবদান রয়েছে। সরকারি মহিলা কলেজে বেগম রোকেয়ার ভাস্কর্য ছিল সেটা সংরক্ষণ করতে হবে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার অহিন্দ্র কুমার মন্ডল, জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নূরজাহান বেগম, নারায়ণগঞ্জ কর্মার্স কলেজের অধ্যক্ষ ড. শিরিন বেগম, মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার ও ছাত্র ছাত্রীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন জেলা রেঞ্জার ইউনিটের লিডার আফরোজা আক্তার।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও