ফতুল্লায় বধ্যভূমির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪২ পিএম, ১৫ ডিসেম্বর ২০১৯ রবিবার

ফতুল্লায় বধ্যভূমির স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলী

নারায়ণগঞ্জের ফতুল্লায় বধ্যভূমির স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা ও কোমলমতি শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার লোকজন।

১৫ ডিসেম্বর রোববার বিকেলে এনায়েতনগর ইউনিয়নের ফাজিলপুর এলাকায় নির্মিত বধ্যভূমির স্মৃতিস্তম্ভে এ শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।

সদর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন। বিশেষে অতিথি ছিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাম বিশ^াস প্রমুখ।

মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী জানান, ২৭ মার্চ ফতুল্লার ফাজিলপুর এলাকায় বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত পাকিস্তান ন্যাশনাল অয়েল (বর্তমানে যমুনা অয়েল) পাকবাহিনীর নিয়ন্ত্রণে চলে যায়। এখানে গড়ে তোলা হয় সেনা শিবির। ১৬ ডিসেম্বর বিজয় লাভের পূর্ব মুহূর্ত পর্যন্ত দেশের বিভিন্ন স্থান থেকে ধরে আনা নারী-পুরুষকে এই সেনা ক্যাম্পে হাত পেছনের দিকে বেধে তেল ডিপোর জেটির সামনে দাঁড় করিয়ে ব্রাশ ফায়ার করে হত্যা করে লাশ ফেলে দেয়া হতো বুড়িগঙ্গা নদীতে। একই সাথে নারীদের ধরে এনে চালানো হতো পাশবিক নির্যাতন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও