অমর একুশে বইমেলায় সাংবাদিক রণজিৎ মোদকের ‘হৃদয়ে বঙ্গবন্ধু’

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৪ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

অমর একুশে বইমেলায় সাংবাদিক রণজিৎ মোদকের ‘হৃদয়ে বঙ্গবন্ধু’

অমর একুশে বইমেলায় এবার প্রকাশ হয়েছে শিক্ষক, সাংবাদিক ও কলামিস্ট রণজিৎ মোদকের আরো একটি নতুন বই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ওপর বিভিন্ন সময়ে প্রকাশিত তাঁর লেখা প্রবন্ধ নিয়ে প্রকাশিত হয়েছে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’। মাসব্যাপী অমর একুশে বইমেলা ২০২০-এ হৃদয়ে বঙ্গবন্ধু বইটি পাওয়া যাবে। বাংলা একাডেমির লিটল ম্যাগ চত্বরে রৌদ্রছায়ার ১৪১নং স্টলে বইটি পাওয়া যাবে।

শিক্ষক, সাংবাদিক ও কলামিস্ট রণজিৎ মোদকে বলেন, ‘বাঙালি’ শব্দের সাথে চলে আসে ‘বঙ্গবন্ধু’ শব্দটি। তাই বাঙালিকে জানতে হলে জানতে হয় বঙ্গবন্ধুকে। তিনি তৈরি করেছেন বাঙালির স্বাধীনতার ইতিহাস। বঙ্গবন্ধুর নেতৃত্ব ঘুচিয়ে দিয়েছে হাজার বছরের পরাধীনতা। এখন বাংলাদেশ পৃথিবীর বুকে উজ্জ্বল। আর বঙ্গবন্ধু পরিণত হয়েছেন ‘বিশ্ববন্ধু’ রূপে। আমরা গর্বিত-আমরা নেতা হিসেবে বঙ্গবন্ধুকে পেয়েছি।

রৌদ্রছায়া প্রকাশনীর কর্ণধার আহমেদ রউফ জানান, বঙ্গবন্ধুকে নিয়ে গবেষণা ও লেখালেখি কম হয়নি। দিন যত যাচ্ছে, বাড়ছে গবেষণার পরিধি। জাতির জনক লেখালেখির বিষয় হিসেবে অপরিহার্য হয়ে উঠেছেন। তাঁকে নিয়ে দু’হাতে লিখছেন সাহিত্যিকরা। বাদ পড়ছেন না বিভিন্ন পেশার মানুষ। শিক্ষক, সাংবাদিক ও কলামিস্ট রণজিৎ মোদক এ লেখকদেরই একজন। আমি আশা করি নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে এ গ্রন্থটি ভুমিকা রাখবে।’



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও