৫ দফা দাবিতে দ্বিতীয় দফায় মানববন্ধন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০ সোমবার

৫ দফা দাবিতে দ্বিতীয় দফায় মানববন্ধন

সমাবর্তন সহ ৫ দফা দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত নারায়ণগঞ্জের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা দ্বিতীয় দফায় মানববন্ধন করেছেন।

১৭ ফেব্রুয়ারী সোমবার সকাল চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে নারায়ণগঞ্জ জেলা জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদের উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তাদের দাবীগুলো হলো প্রতিবছর নিয়মতান্ত্রিকভাবে সমাবর্তনের আয়োজন করতে হবে, কলেজগুলোতে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত আদায় করা যাবে না, সকল বিভাগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক ব্যবহারিক ও গবেষণাগার প্রতিষ্ঠা করতে হবে, ক্লাসরুম সংকট দূর তরতে হবে এবং কলেজগুলোকে সনদ প্রাপ্তির কেন্দ্র না করে কর্মমুখী শিক্ষা পদ্ধতি চালু করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক শরীফুল ইসলাম শুভর সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন সদস্য সচিব রায়হান শরিফ, যুগ্ম আহবায়ক আবু তালহা, ফারহান ইসলাম কৌশিক, অনন্যা আক্তার, রেজোয়ানা আহমেদ, সরকারি তোলারাম কলেজ শাখা কমিটির যুগ্ম আহবায়ক রোকেয়া আক্তার সহ নারায়ণগঞ্জের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তরা বলেন, সমাবর্তন অনুষ্ঠান একজন শিক্ষার্থীর জন্য শিক্ষা পরবর্তী সবচেয়ে বড় উপহার। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় ১৯৯২ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের একটি এফেলিয়েট পাবলিক বিশ্ববিদ্যালয় যা বিশ্বের দ্বিতীয় বৃহত্তম বিদ্যাপীঠ। অধিভুক্ত কলেজগুলোতে পড়াশোনা করে ২৮ লাখেরও বেশি শিক্ষার্র্থী। প্রতিষ্ঠার ২৮ বছর পরেও সফলতার সাথে কোনো সমাবর্তনের আয়োজন করা হয়নি। ২০১৭ সালে ঢাকায় একটি সমাবর্তন আয়োজন করা হলেও যা ছিল ক্রুটিপূর্ণ। সেই সাথে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নানা বঞ্চনার শিকার হতে হয়। তাই আমাদের দাবী হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যেন মান উপযোগী শিক্ষা প্রদান করা হয়।

এর আগে একই দাবীতে গত ৪ ফেব্রুয়ারী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত নারায়ণগঞ্জের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন করেছিলেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও