অপ্রয়োজনে ব্যারাক থেকে বের হওয়া নিষেধ ফায়ার সার্ভিসের কর্মীদের

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৪১ পিএম, ২৪ মার্চ ২০২০ মঙ্গলবার

অপ্রয়োজনে ব্যারাক থেকে বের হওয়া নিষেধ ফায়ার সার্ভিসের কর্মীদের

করোনা ভাইরাসের এ সংকটময় সময়ে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় সম্পূর্নরূপে প্রস্তুত হয়ে নিজ নিজ স্টেশনে অবস্থান করছেন নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। পরিস্থিতি বিবেচনা করে অগ্নিসেনাদের ছুটি বাতিল করেছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

তাছাড়া অপ্রয়োজনে ব্যারাক থেকে কর্মীদের বের হওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। এমনকি এ সময় স্টেশনের বাইরের যে কোনো ব্যক্তির প্রবেশেও ফায়ার সার্ভিসের নিষেধাজ্ঞা রয়েছে। যে কোনো দুর্ঘটনা ঘটলে যাতে ফায়ার সার্ভিস দ্রুত কাজ শুরু করতে পারে, তার জন্য তারা সম্পূর্নরূপে প্রস্তুত রয়েছে।

তবে ২৪ মার্চ (মঙ্গলবার) নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান গণমাধ্যমকে বলেন যে, সাম্প্রতিক ইস্যুতে ফায়ার সার্ভিসকে বসিয়ে না রেখে কাজে লাগানো উচিত।

শামীম ওসমান বলেন, ‘নারায়ণগঞ্জ সহ সারাদেশ এখন এক সংকটময় মুহূর্ত অতিক্রম করছে। এখন প্রয়োজন সকলের সমন্বিত প্রচেষ্টা। আমাদের বিভিন্ন সংকট দুর্যোগে ফায়ার সার্ভিসের লোকজন এগিয়ে এসেছিল। এখন এ করোনা ইস্যুতেও ফায়ার সার্ভিসকে এগিয়ে আসা অতীব জরুরী। ফায়ার সার্ভিসকে বসিয়ে না রেখে সকল ইউনিটকে প্রয়োাজনীয় ডিজ ইনফেকটেন্ট ব্লিচিং পাউডার অ্যালকোহল বেজড সলিউশন দিয়ে পানির সাথে মিশিয়ে স্প্রেআর দিয়ে পুরো শহরকে দিনে দুইবার স্টারেলাইজড করুন ফলাফল পাবেন ইনশাল্লাহ। এখন প্রতিদিন ফায়ার সার্ভিসকে ডিউটি দিন, তাদের পরীক্ষার সময় হয়েছে। অযথা মাঠের মধ্যে প্রতিদিন মহড়া না দিয়ে শহরের অলিগলিতে মহড়া দিন কাজে লাগবে ইনশাআল্লাহ। বিষয়টা নারায়ণগঞ্জ এর ফায়ার সার্ভিসের উপর অনুরোধ রইলো।’

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপ সহকারি পরিচালক (ক) আব্দুল্লাহ আল আরেফিন নিউজ নারায়ণগঞ্জকে বলেন, ‘উক্ত বিষয়ে আমাদের কোনো প্রকার নির্দেশনা দেয়া হয়নি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ ছাড়া আমরা কোনো পদক্ষেপ নিতে পারবো না। আমরা যে কোনো জরুরী পরিস্থিতির জন্য প্রস্তুত হয়েই কার্যালয়ে অবস্থান করছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের যা নির্দেশ করবে সে অনুযায়ী আমাদের পদক্ষেপ নিতে হবে।’



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও