২৫০ জনকে খাবার ও করোনা প্রতিরোধক বিতরণে ‘মমতাময় নারায়ণগঞ্জ’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৩ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

২৫০ জনকে খাবার ও করোনা প্রতিরোধক বিতরণে ‘মমতাময় নারায়ণগঞ্জ’

করোনাভাইরাসে স্তব্ধ হয়ে পড়েছে পুরো বিশ্ব। বাংলাদেশও কার্যত লকডাউন। আর এমন পরিস্থিতিতে সবচেয়ে বিপদে পড়েছে নি¤œ আয়ের গরীব অসহায় খেটে খাওয়া মানুষ। এমতাবস্থায় ‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পের পক্ষ থেকে ২৫০ জন প্যালিয়েটিভ কেয়ার রোগী এবং গরীব অসহায় হতদরিদ্রদের মাঝে জরুরী খাবার, করোনা প্রতিরোধক জিনিসপত্র এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

২৮ মার্চ শনিবার সকাল থেকে শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে খাদ্য সামগ্রী ও করোনা প্রতিরাধী জিনিস ও লিফলেট বিতরণ করা হয়। বিতরণ করা খাদ্যসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবন, চিনি, সুজি, চিড়া, ছোলা, টাওয়েল, সাবান, মাক্স, হ্যান্ডসেনিটাইজার ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পক্ষ হতে প্রদানকৃত সচেতনাতমূলক লিফলেট। উক্ত বিতরণে সহায়তা করেন প্যালিয়েটিভ কেয়ারের একদল নিরলস কর্মী এবং প্যালিয়েটিভ কেয়ারের স্বেচ্ছাসেবকগণ, হুমায়ুন কবির, মো. নাহিদ, মো. ফাহিম, নিজুম আক্তার ও মো. রায়হান হোসেন।

‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পটি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, ওয়ার্ল্ড ওয়াইড হসপিস এন্ড প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স, ইউকে এইড ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্যালিয়েটিভ মেডিসিন বিভাগের যৌথ সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় নিরাময় অযোগ্য জীবন সীমিত রোগে আক্রান্ত রোগীদের যন্ত্রণা ও ভোগান্তি লাঘবে পরিচালিত হচ্ছে।

পৃথিবীতে বর্তমানে নিরাময় অযোগ্য রোগ বিস্তার লাভ করছে। এ ধরনের নিরাময় অযোগ্য রোগে আক্রান্ত মানুষ ও তাদের পরিবারের সেবা সর্ম্পকে বিজ্ঞান সম্মত সার্বিক সেবার নামই প্যালিয়েটিভ কেয়ার। নির্দিষ্ঠভাবে রোগ নিরাময়ের কোন চিকিৎসা না থাকলেও কষ্ট বা ভোগান্তি কমানোর অনেক উপায় আছে। এইসব রোগীর কষ্ট বা ভোগান্তি কমিয়ে রোগী ও তার পরিবারে জীবনের মান বাড়ানোর উদ্দেশ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে ২০১৮ থেকে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ কাজ করে যাচ্ছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও