ভিক্ষা চাই না অ্যাকচুয়াল কোর্ট চাই

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ৩০ জুন ২০২০ মঙ্গলবার

ভিক্ষা চাই না অ্যাকচুয়াল কোর্ট চাই

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন বলেছেন, অতি শীঘ্রই ভার্চুয়াল কোট বন্ধ করে অ্যাকচুয়াল কোর্ট চালু করা হোক। অন্যথায় সাধারণ আইনজীবীদের নিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।

৩০ জুন মঙ্গলবার দুপুরে সাধারণ আইনজীবীদের উদ্যোগে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় অনুষ্ঠিত সমাবেশ ও মানববন্ধনে তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নিয়মিত কোর্ট চালু করার দাবীতে এই সমাবেশ ও মানববন্ধনের আয়োজন করা হয়।

অ্যাডভোকেট জাকির হোসেন বলেন, আমাদের আইনাঙ্গন করুণ অবস্থার মধ্যে রয়েছে। আমাদের পেশা বিলুপ্তির পথে। সাধারণ আইনজীবীরা না খেয়ে আছে তাদের সংসার চলে না। আমরা এই মুহূর্তে সরকারের কাছে আবেদন জানাই আমরা কোনো দয়া চাই না, ভিক্ষা চাই না। আমরা পরিশ্রম করে বিচারপ্রার্থীদের আইনি সহায়তা দিতে চাই। আমরা সাধারণ আইনজীবীরা আমাদের সংসার চালানোর জন্য একত্রিত হয়েছি। সারা বাংলাদেশের সমস্ত কিছু চালু রয়েছে। শুধু আমাদের কোর্ট প্রাঙ্গন চালু নেই। আইনের শাসন হচ্ছে না। সাধারণ মানুষকে আইনি সুবিধা দিতে পারছি না। কারণ সাধারণ কোর্ট বাদ দিয়ে সরকার ভার্চুয়াল কোর্ট চালু করেছে। আমরা সরকারের বিরোধীতা করছি না। সরকারের কোনো সমালোচনা করছি না। যদি সবকিছু স্বাস্থবিধি চলতে পারে তাহলে আমরা স্বাস্থবিধি মেনে কোর্ট করতে পারবো না। চলমান ভার্চুয়াল কোর্টে কিছু সুবিধাবাদী আইনজীবী ও বিচারকরা সুবিধা নিচ্ছেন। এভাবে একটি আইনাঙ্গন চলতে পারে না।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট রফিক আহমেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলু, অ্যাডভোকেট আওলাদ হোসেন, অ্যাডভোকেট মোঃ খলিলুর রহমান, অ্যাডভোকেট আজহারুল ইসলাম, অ্যাডভোকেট কাজী আব্দুল গাফ্ফার, জেলা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ সভাপতি আলী আহমেদ ভূইয়া, অ্যাডভোকেট মশিউর রহমান শাহীন, অ্যাডভোকেট জালাল উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মোঃ কাউসার আলী শেখ, অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা, অ্যাডভোকেট নারায়ণগঞ্জ চন্দ্র ঘোষ, অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান হাবিব, অ্যাডভোকেট আব্দুর রউফ মোল্লা ও অ্যাডভোকেট মোঃ হারুন অর রশিদ।

অ্যাডভোকেট জালাল উদ্দিন আহমেদ বলেন, করোনা ভাইরাস থাকবে এজন্য ঘরে বসে থাকা যাবে না। অ্যাক্সিডেন্টের ভয়ে যদি রাস্তায় বের না হই তাহলে দেশ অচল হয়ে যাবে। স্বাভাবিক কোর্ট চালু না হলে দেড় হাজার আইনজীবী সহ সারা বাংলাদেশের ১৫ হাজার আইনজীবী বেকার হয়ে যাচ্ছে। আইনজীবীদের পরিবার পথে বসার উপক্রম। সাধারণ আইনজীবীদের কর্মসংস্থানের আমরা মানববন্ধন দাঁড়িয়েছি। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে অ্যাকচুয়াল কোর্ট চালু করা হোক। রুটি রোজগারের ব্যবস্থা করে দেয়া হোক। তাই সরকারের প্রতি আমাদের জোড় দাবী ভার্চুয়াল কোর্ট বাতিল করে সাধারণ পক্রিয়ায় কোর্ট চালু করা হোক।

এসময় আরও উপস্থিত ছিলেন অ্যাডভোকেট কাজী রাশিদা আক্তার, অ্যাডভোকেট মাসুদা বেগম সম্পা, অ্যাডভোকেট হামিদা খাতুন লিজা, অ্যাডভোকেট শামীমা আক্তার, অ্যাডভোকেট সোনিয়া আক্তার, অ্যাডভোকেট আসমা হেসেন বিথী, অ্যাডভোকেট মোঃ শাহাদাত হোসেন, অ্যাডভোকেট হুমায়ুন কবির, অ্যাডভোকেট মোঃ হাবিবুর রহমান মাসুম, অ্যাডভোকেট রফিকুল ইলসাম রতন, অ্যাডভোকেট মোঃ মোহসিন প্রধান রানা, অ্যাডভোকেট মিল্টন, অ্যাডভোকেট মোঃ ইউসুফ আলী, অ্যাডভোকেট মোঃ হাসান তারেক, অ্যাডভোকেট গোলাম সারোয়ার ও অ্যাডভোকেট মনির হোসেন সহ অন্যান্য আইনজীবীরা।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও