ফকিরের মামলায় গ্রেপ্তার ৪ শ্রমিকের জামিন (ভিডিও)

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৭ পিএম, ১ জুলাই ২০২০ বুধবার

ফকিরের মামলায় গ্রেপ্তার ৪ শ্রমিকের জামিন (ভিডিও)

ফতুল্লার ফকির নিটওয়্যার লিমিটেডের কারাবন্দি শ্রমিকদের মধ্যে ৪ জন শ্রমিক ভার্চুয়াল কোর্ট থেকে জামিনে মুক্তি লাভ করেছে। তাদের মুক্তির সংবাদে বুধবার (১ জুলাই) সকালে গার্মেন্ট শ্রমিক টিইউসি`র উদ্যোগে ফকির নিটের অর্ধশতাধিক শ্রমিক চাষাঢ়া শহীদ মিনারে সমাবেশে মিলিত হয়।

শ্রমিক ও নেতৃবৃন্দ আনুষ্ঠানিক ভাবে কারামুক্ত শ্রমিক শফিকুল ইসলাম, মামুন, দেলোয়ার হোসেন ও ইছবকে পুষ্পমাল্য দিয়ে অভিনন্দিত করে।

কারামুক্ত শ্রমিকদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নেতা দুলাল সাহা, জেলা কমিটির সভাপতি এম এ শাহীন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, পোশাক কারখানার মালিকেরা পরিকল্পিত ভাবে শিল্পে বিশৃঙ্খলা সৃষ্টি করে মিথ্যা মামলা দিয়ে শ্রমিকদের গ্রেফতার হয়রানি করছে। দুর্যোগ পরিস্থিতির মধ্যে অমানবিকভাবে শ্রমিকদের চাকরিচ্যুত করে তাদের আইনি পাওনা থেকে বঞ্চিত করে চলেছে।

মালিকদের এই অন্যায় ও জুলুমের প্রতিবাদ জানিয়ে তারা বলেন, যে শ্রমিকেরা অর্থনীতির চাকা ঘুরায় সেই শ্রমিকদেরকে এই দুঃসময়ে কর্মহীন করা ও শ্রমিক স্বার্থবিরোধী কোন চক্রান্ত মেনে নেয়া হবে না। শ্রমিকদের জীবন-জীবিকা নিয়ে নিষ্ঠুর খেলা বন্ধ করে সরকার ও কারখানা মালিকদের দায়িত্বশীল পদক্ষেপ নিতে হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও