পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবী ইসলামী শ্রমিক আন্দোলনের

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫২ পিএম, ১৩ জুলাই ২০২০ সোমবার

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবী ইসলামী শ্রমিক আন্দোলনের

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবীতে নারায়ণগঞ্জ মহানগর ইসলামী শ্রমিক আন্দোলনের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১৩ জুলাই সোমবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ মহানগর ইসলামী শ্রমিক আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি নেকমত আলী দেওয়ানের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন মহানগর ইসলামী আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুর হোসেন, জেলা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, মহানগর ইসলামী শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক মোস্তফা তালুকদার, যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আশরাফ আলী, প্রশিক্ষণ সম্পাদক সিরাজুল ইসলাম, মহানগর যুব আন্দোলনের সহ সভাপতি ডা. মিজানুর রহমান ও শহর সভাপতি আবুল বাশার সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সভাপতির বক্তব্যে নেকমত আলী দেওয়ান বলেন, দেশ স্বাধীন হওয়ার আগে লাভজনক অবস্থানে ছিল পাটশিল্প। কিন্তু পরিতাপের বিষয় স্বাধীন হওয়ার পর থেকেই ধীরে ধীরে দেশের অর্থকারী ফসল পাটশিল্প ধ্বংসের দিকে যেতে থাকে। পাটশিল্পের আর উন্নয়ন হয় নাই। পাটের গুডামে আগুন দেয়া সহ বিভিন্নভাবে ক্ষতিসাধন করা হয়। কোটি কোটি টাকার সম্পদ লুট করছে বাড়ি ঘর করছে সরকারী লোকেরা।

তিনি আরও বলেন, সরকারের কাছে আমাদের দাবী পাটকল বন্ধের ঘোষণা প্রত্যাহার করুন। পাটকল বন্ধের ঘোষণা প্রত্যাহার করে সেগুলো আবার পুনঃস্থাপন করুন। পাটকল বন্ধ না করে সেগুলো সমস্যা খুঁজে বের করে সমাধান করুন। নতুবা পাটকল বন্ধের কারণে দুর্নীতির দায়ে মামলা খেতে পারেন। বিগত সরকারের মতো আপনারও অবস্থা হতে পারে। পাটকলগুলো চালু করুন। পাটশিল্পকে বাঁচিয়ে রাখুন।

মহানগর ইসলামী আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুর হোসেন বলেন, বর্তমান সরকারের মন্ত্রী এমপিরা শুধু বক্তব্যের মধ্যেই সীমাবদ্ধ থাকে। তাদের বক্তব্যের সাথে কাজের মিল নেই। পাটকল বন্ধ না করে দুর্নীতিবাজদের ধরেন। পাটকল বন্ধ করে শ্রমিকদের পেটে লাথি দিবেন না।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও