২৯ অগ্রাহায়ণ ১৪২৪, বুধবার ১৩ ডিসেম্বর ২০১৭ , ৭:১৩ অপরাহ্ণ

যৌতুকের দাবিতে স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছে ডাক্তার স্বামী


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৩ পিএম, ১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১১:২৪ পিএম, ১৬ নভেম্বর ২০১৭ বৃহস্পতিবার


যৌতুকের দাবিতে স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছে ডাক্তার স্বামী

নারায়ণগঞ্জের ফতুল্লায় যৌতুকের দাবিতে স্ত্রীকে মেরে বাড়ি থেকে বের করে দিয়েছে এক ডাক্তার স্বামীসহ শশুর বাড়ির লোকজন। আর গলা টিপে হত্যা চেষ্টা চালিয়ে নির্যাতিত ওই গৃহবধুর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর রেখে দিয়েছে।

এঘটনায় নির্যাতিত গৃহবধূ রেশমী ইসলাম বাদী হয়ে ডা. আলমগীর হোসাইনসহ আরো কয়েকজনকে আসামী করে ঢাকা মহানগর হাকিমের আদালতে একটি যৌতুক মামলা দায়ের করেছেন নির্যাতিত ওই গৃহবধু। এছাড়া বৃহস্পতিবার নির্যাতিত গৃহবধূ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, জেলা পুলিশের বরাবর আবেদন করেন।

রেশমি ইসলাম জানান, ২০১৬ সালের ১২ নভেম্বর ফতুল্লা থানা এলাকার আদর্শ চাষাঢ়া নিবাসি ডা. আলমগীর হোসাইনের সাথে ইসলামী শরিয়া মোতাবেক তিন লাখ টাকা কাবিনে পারিবারিকভাবে বিবাহ হয়। বিয়ের বিশ দিন পর থেকেই স্বামী ডাঃ আলমগীর হোসাইন ৫ লাখ টাকা যৌতুক এনে দেয়ার জন্য চাপ দিতে থাকে।

এক পর্যায়ে তাকে শারীরিক নির্যাতন করর। ডা. আলমগীর হোসাইনের সাথে তার বোন কুলসুম বেগম ও বোন জামাই জাহাঙ্গীর হোসেন তিন জন মিলে প্রায়শই যৌতুকের দাবিতে তাকে মারধর করে। পরবর্তিতে চলতি বছরের ২৩ অক্টোবর তারা তিনজন মিলে তাকে ব্যাপক মারধর করে রেশমি ইসলামকে বাড়ি থেকে বের করে করে দেয়। স্বামী ডা. আলমগীর হোসাইনের সাথে তার বোন কুলসুম বেগম ও বোন জামাই জাহাঙ্গীর হোসেন রেশমী ইসলামের গলা টিপে হত্যা চেষ্টা করে। এসময় তারা জোড় করে তার কাছ থেকে একটি সাদা কাগজে স্বাক্ষর নেয়। পরে সে নিরুপায় হয়ে তার বাবার বাড়ি ঢাকার জুড়াইন চলে যান।এ ঘটনায় ঢাকা মহানগর হাকিমের আদালতে একটি যৌতুক মামলা দায়ের করেছেন নির্যাতিত স্ত্রী রেশমী ইসলাম।

রেশমি ইসলাম আরও জানান, যৌতুকের জন্য নির্যাতন বিষয়ে স্থানীয় ভাবে কয়েকবার বিচার শালিস হয়। বিচার শালিসেও বিচারকদের সামনেই ডাঃ আলমগীর হোসাইন পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। আর তার বোন কুলসুম বেগম হুমকি দিয়ে বলেন, পাঁচ লাখ টাকা আনলে এ মেয়ে আমার ভাইয়ের বউ হিসেবে থাকতে পারবে। অন্যথায় পাঁচ লাখ টাকা নিয়ে আমার ভাইকে (ডাঃ আলমগীর হোসাইনকে) অন্যত্র বিয়ে করাবো।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ