৩০ অগ্রাহায়ণ ১৪২৪, শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১২:৪৮ পূর্বাহ্ণ

মেঘনা নদী থেকে কোম্পানীকে বালু অপসারণের নির্দেশ


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:১৬ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার | আপডেট: ০২:১৬ পিএম, ৬ ডিসেম্বর ২০১৭ বুধবার


মেঘনা নদী থেকে কোম্পানীকে বালু অপসারণের নির্দেশ

সোনারগাঁওয়ের বৈদ্যোরবাজার এলাকায় মেঘনা নদী থেকে আল মোস্তফা গ্রুপ নামের একটি কোম্পানীকে বালু অপসারনের নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জ বিআইডব্লিউটিএ। ৬ ডিসেম্বর বুধবার দুপুরে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের উপ-পরিচালক মো. শহীদুল্লাহ’র নেতৃত্বে সহকারী পরিচালকরা সরেজমিনে পরিদর্শনে গিয়ে নদী ভরাট বন্ধের নির্দেশ দেন।

পাশাপাশি আগামী সাত দিনের মধ্যে ভরাটকৃত বালু মেঘনা নদী থেকে অপসারণ করে মেঘনা নদীকে পূর্বের রূপ ফিরিয়ে আনার নির্দেশও দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা নদী বন্দরের উপ-পরিচালক এহেতাশেমুল পারভেজ, সহকারী পরিচালক শাহ আলম, সহকারী তত্ত্বাবধায়ক জাহাঙ্গীর।

সরেজমিনে পরিদর্শনে উপ-পরিচালক মো. শহীদুল্লাহ বলেন,  বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের সহকারী তত্ত্ববধায়ক সম্প্রতি ঘটনাস্থল পরিদর্শন শেষে আমাদের পূর্ণাঙ্গ বিষয়টি অবগত করেন। সরেজমিন এসে দখলদারিত্ব দেখে ভাষা হারিয়ে ফেলেছি। এতবড় দূর্ণীতি প্রকাশ্যে যেভাবে হচ্ছে তা অবিশ্বাস্য।

আল মোস্তফা গ্রুপের মালিকানাধীন ‘ইউরো মেরিন’ শিপ বিল্ডার্স নামের প্রতিষ্ঠানটি স্থানীয় কিছু অসাধু ব্যক্তিদের সহাযোগিতায় বৈদ্যেরবাজার এলাকায় নদীর পশ্চিম দিকে ১৪ লাখ বর্গফুট পরিমান মেঘনা নদীর তীরভূমি ভরাট করেছে। আগামী এক সপ্তাহের মধ্যে ভরাটকৃত বালু নিজ খরচে সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়েছে।  এছাড়াও  সোনারগাঁ থানার অফিসার ইনচার্জকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। বেঁধে দেওয়া সময়ের মধ্যে মেঘনা নদীর ওই স্থান পূর্বের ন্যায় ফিরিয়ে আনা না হলে আমরা বালু সরিয়ে তা নিলামে বিক্রি করে দিব। পাশাপাশি ওই কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লেখ্য বৈদ্যেরবাজার এলাকায় আল মোস্তফা গ্রুপের ‘ইউরো মেরিন’ শিপ বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান গত একমাস ধরে মেঘনা নদীর তীরবর্তী খাস জমি, নদী ও সওজের জায়গা অবৈধভাবে দখল করে স্থানীয় ভূমি দস্যুদের সহায়তায় ভরাট করে দখল নিচ্ছে। বিষয়টি পত্রিকায় প্রকাশ হলে টনক নড়ে বিআইডব্লিউটিএ’র। এরই ধারাবাহিকতায় বুধবার সরেজমিনে এসে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করে বালু ভরাট বন্ধ করেন।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ