৪ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৬ অপরাহ্ণ

ফেসবুকে কোরআন অবমাননা : ফাঁসি দাবীতে পাগলায় বিক্ষোভ


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:০৩ পিএম, ১২ জানুয়ারি ২০১৮ শুক্রবার


ফেসবুকে কোরআন অবমাননা : ফাঁসি দাবীতে পাগলায় বিক্ষোভ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাসান উল ইসলাম (২৯) নামের একজন যুবকের আইডিতে কোরআন শরীফকে অবমাননার অভিযোগে নারায়ণগঞ্জ সদর উপজেলার পাগলায় বিক্ষোভ হয়েছে।

১২ জানুয়ারী শুক্রবার জুমআর নামাজের পর এলাকার কয়েকটি মসজিদের কয়েক হাজার জনতা পাগলা এলাকাতে জড়ো হয়ে ওই বিক্ষোভ প্রদর্শন করা হয়। ঘটনার পর থেকে হাসান উল ইসলামের পরিবারের লোকজন আত্মগোপনে রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই বাড়ির সামনে অতিরিক্ত পুলিশ প্রহরা বসানো হয়েছে।

হাসান উল ইসলাম (২৯) ফতুল্লার পূর্ব দেলপাড়া এলাকার ইটভাটা মালিক মজিবুর রহমান ওরফে মাছ মজিবুরের ছেলে।

পুলিশ ও বিক্ষুদ্ধ এলাকাবাসী সূত্রে জানা গেছে, হাসান উল ইসলাম (২৯) সম্প্রতি তার নামে থাকা ফেসবুক আইডিতে কোরআন শরীফ অবমাননা করে কয়েকটি ছবি পোস্ট করে যা ভাইরাল হয়ে উঠে। শুক্রবার দুপুরে জুমআর নামাজের পর স্থানীয় লোকজন জড়ো হয়ে বিক্ষোভ শুরু করলে পরিবারের লোকজন আত্মগোপনে চলে যায়। তখন এলাকাতে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

পাগলা জামে মসজিদের খতিব মাওলানা আনোয়ার হোসেন জিহাদী জানান, যে ব্যক্তি পবিত্র কোরআন শরীফকে অবমাননা করতে পারে সে একজন কুলাঙ্গার। এমন ব্যক্তিকে ফাঁসির দড়িতে ঝুলাতে হবে। তাকে দ্রুত গ্রেফতার করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু জানান, এলাকাবাসীকে শান্ত করা হয়েছে। ওসি আশ্বাস দিয়েছে দ্রুত অভিযুক্তকে গ্রেফতার করা হবে।

ফতুল্লা মডেল থানার ওসি কামালউদ্দিন জানান, বিক্ষোভ চলাকালে গিয়ে আমি লোকজনদের শান্ত করেছি। দ্রুত ওই হাসান উল ইসলামকে আইনের আওতায় আনা হবে। ঘটনার পর থেকে মজিবুরের পরিবারের লোকজন আত্মগোপনে রয়েছে। ঘটনা সম্পর্কে জানতে হাসানের বড় ভাই হেদায়েত উল ইসলামকে আটক করা হয়েছে। তার বাড়িতে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ