১১ ফাল্গুন ১৪২৪, শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০১৮ , ৬:৩১ পূর্বাহ্ণ

primer_vocational_sm

ওয়াজ মাহফিলে শামীম ওসমান


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:৩৭ পিএম, ১৬ জানুয়ারি ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০১:১৮ এএম, ১৭ জানুয়ারি ২০১৮ বুধবার


ওয়াজ মাহফিলে শামীম ওসমান

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলী আকবর নগর বাইতুল আমান জামে মসজিদ কমিটি ও যুব সমাজের উদ্যোগে ২য় বার্ষিকী ইসালে সাওয়াব ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয় ।

১৬ জানুয়ারী মঙ্গলবার বাদ এশা কবর স্থান সংলগ্ন মাঠে ওয়াজ মাহফিলে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ এ কে এম শামীম ওসমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো:শওকত আলী চেয়ারম্যান বক্তাবলি ইউনিয়ন পরিষদ, মো: আবু বকর সিদ্দিক চেয়ারম্যান বালুচর ইউনিয়ন পরিষদ,মো: আসাদুজ্জামান চোয়াম্যান। উক্ত ওয়াজ ও দোয়া মাহফিল বাদ আসর হতে হাম,নাথ ও গজল স্থানীয় মাদ্রাসার ছাত্ররা পরিবেশন করেন ।

মাহফিলে প্রধান অলোচক হিসেবে বক্তব্য রাখেন আন্তরজাতিক খ্যাতি সম্পর্ন মুফাসেরে কোরআন বিশিষ্টি ইসলামি চিন্তাবীদ হযরত মাওলানা শামসুল আলম মুহিব্বি সফর সঙ্গী ,ছারছীনা শরীফের হযরত পীর সাহেক কেবলা ,বিশেষ অলোচক হিসেবে ওয়াজ করেন হাফেজ কারী মাওলানা জহিরুল ইসলাম নেছারী খতিব এনায়েত নগর শাহী জামে মসজিদ ৮ নং ওয়ার্ড নারায়ণগঞ্জ,আরো ওয়াজ পেশ করেন হযরত মাওলানা শফিকুল ইসলাম সালেহী ,হযরত মাওলানা অতিকুর রহমান ,ইমাম ও খতিব অত্র মসজিদ রাজ নগর দ্বীনীয়া মাদ্রসা।

উক্ত ওয়াজ ও দোয়া মাহফিলে আলহাজ্ব ছামেদ আলীর সাভাপতিত্বে অনুষ্ঠিত হয় । আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য আলহাজ্ব এ কে এম শামীম ওসমান বলেন,একটা বান্দা যখন  কোরআন পড়ে ও হেফাযত করে আল্লাহ তখন উপস্থিতি থাকেন। কোরআন পড়ে এবং হেফাজত করে আমি অনেক কিছু বুঝতে বা শিখতে পারি।আমি এখানে আসছি এ কারনে আমি বিশ্বাস করি আল্লাহ রহমানুর রাহিম ও আল্লাহ গফুর রাহিম।ইজ্জত দেওয়ার মালিক আল্লাহ এবং ইজ্জত নেওয়ার মালিক আল্লাহ।আমি কয়েক বছর আগেও আল্লাহকে বুঝতাম ও জানতাম না।আমি যা বলতে চাচ্ছি বা বোঝাতে চাচ্ছি এখানে যারা আছেন আমার সন্তান তুল্য ও মুরুব্বিরা।একটা ঘটনা আমি বলতে চাচ্ছি ২০০১ সালে আমি যখন বিএনপির নির্যাতনে দেশ ছাড়ি তখন আমি নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটন যাচ্ছি সে সময় আমার সাথে ছিলেন নেত্রী শেখ হাসিনা ও তার দুইজন কর্মকর্তা । তখন আমি নেত্রীকে বলি ১৬ ঘন্টা কাজ করি খাওয়ার টাকা ও ঔষদের টাকা পাইনা। দেশ ছাইড়া বিদেশের মাটিতে আসছি।নেত্রী আমার কথা মনোযোগ সহকারে শুনলেন এবং বললেন শামীম তুমি কি হতাশ। জীবনে কখনো হতাশ হবেনা।যখনই হতাশ হবা তখনি নবীর জীবনী পড়বা। আল্লাহর কারীম নবীজি হযরত মোহাম্মদ (সাঃ) এর জীবনী পড়বা।আমি তখন থেকে কোরআন পড়ি ও হাদিস পড়ি।আর সে একই রকম কথা আমার বড় ভাই নাসিম ওসমান বললেন। আর আমার মা বলেন শামীম  নামাজ পড়ো।এই তিনটা জিনিস আমি সেই থেকে পড়ে আসছি।তিনি আরও বলেন আল্লার মহব্বত আছে বলেই আজ আমি এখানে উপস্থিত হতে পেরেছি।আল্লার মহব্বত আছে বলেই এলাকার যুব সমাজ হাফেজ ও মাওলানাদের নিয়ে এ ওয়াজ ও দোয়ার মাহফিল করতে পেরেছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ