৮ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮ , ৩:৩৯ অপরাহ্ণ

ডিপিডিসির অভিযানে অটোরিকশা গ্যারেজের সংযোগ বিচ্ছিন্ন


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০২:৫৫ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


ডিপিডিসির অভিযানে অটোরিকশা গ্যারেজের সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কাশিপুরের ভোলাইলে ও শহীদনগরে অভিযান চালিয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে ৩টি ব্যাটারীচালিত অটোরিকশার গ্যারেজের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) শীতলক্ষ্যা জোনের টাস্কফোর্স। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকাল থেকে বিকেল অবধি অভিযানটি পরিচালিত হয়। এসময় ওই তিনটি অটোরিকশার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা ছাড়াও বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।

ডিপিডিসি শীতলক্ষ্যা জোনের নির্বাহী প্রকৌশলী মোঃ কামাল হোসেনের নির্দেশনা অভিযানকালে উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী শরীফ হোসেন, সহকারী প্রকৌশলী আলতামাস রহমান, উপ-সহকারী প্রকৌশলী আব্দুল হাই, লাইনম্যান (ম্যাট) দেলোয়ার হোসেন প্রমুখ।

ডিপিডিসি সূত্রে জানা গেছে, অভিযান পরিচালনার পূর্বে লাইনম্যান (ম্যাট) দেলোয়ার হোসেনের তথ্যে ডিপিডিসি শীতলক্ষ্যা জোনের নির্বাহী প্রকৌশলী মোঃ কামাল হোসেন ও সহকারী প্রকৌশলী শরীফ হোসেন শহীদনগরের ১নং গলিতে অবস্থিত রেহান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ, ভোলাইল গেউদ্দার বাজার শান্তিনগর এলাকার নাছিরউদ্দিনের অটোরিকশা গ্যারেজ ও একই এলাকার আনোয়ার হোসেনের মালিকানাধীন অটোরিকশা গ্যারেজে সরেজমিনে পরিদর্শন করে বিদ্যুৎ চুরির সত্যতা পান। এর মধ্যে রেহান ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ ও আনোয়ারের গ্যারেজে হুকের মাধ্যমে বিদ্যুৎ চুরি চলছিল। অপরদিকে নাছিরউদ্দিনের গ্যারেজে মিটার টেম্পারিং করা হয়েছিল। এরপর ২২ ফেব্রুয়ারী বৃহস্পতিবার টাস্কফোর্স অভিযান চালিয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন।

ডিপিডিসি শীতলক্ষ্যা জোনের নির্বাহী প্রকৌশলী মোঃ কামাল হোসেন জানান, ২২ ফেব্রুয়ারী শহীদনগর ও ভোলাইলের ৩টি অটোরিকশা গ্যারেজে টাস্কফোর্স অভিযান চালিয়ে বিদ্যুৎ চুরির অভিযোগে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয় এবং বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। ওই ৩টি অটোরিকশা গ্যারেজের বিরুদ্ধে আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে গত বছরের ১২ জুলাই থেকে ২৫ জুলাই নারায়ণগঞ্জ শহরের শীতলক্ষ্যা নদীর তীরে ও ফতুল্লায় ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্সের একাধিক টিম অভিযান চালায়। এতে ২০টি ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশা গ্যারেজে ২ লাখ ৬৬ হাজার ইউনিট বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়ে। এর মাধ্যমে ৫০ লাখ টাকার বিদ্যুৎ চুরি এবং ৬০ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার প্রমাণ পায় টাস্কফোর্স। এছাড়া ১৮ নভেম্বর ৬টি অটোরিকশা গ্যারেজের অবৈধ সংযোগ এবং ২০ নভেম্বর কাশিপুর ইউনিয়নের অসিউদ্দিন মিয়া ও আজিজুল হকের মালিকানাধীন দু’টি অটোরিকশা গ্যারেজের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

উল্লেখ্য নারায়ণগঞ্জের ফতুল্লাসহ বিভিন্ন এলাকায় গড়ে ওঠা অটোরিকশার গ্যারেজগুলোতে বিদ্যুৎ চুরির অভিযোগ দীর্ঘদিনের। অটোরিকশার গ্যারেজগুলোতে সাধারণত বাইপাইল লাইনের মাধ্যমে রাতের আধারে বিদ্যুৎ চুরি হয়ে থাকে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ