৮ আষাঢ় ১৪২৫, শুক্রবার ২২ জুন ২০১৮ , ৩:৩৫ অপরাহ্ণ

ফতুল্লায় ২০ লাখ টাকার চেক ফেরতে গড়িমসি


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:৪৯ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার | আপডেট: ০৩:৪৯ পিএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার


ফতুল্লায় ২০ লাখ টাকার চেক ফেরতে গড়িমসি

নারায়ণগঞ্জের ফতুল্লার ভুঁইগড় পূর্বপাড়া এলাকার হাজী মো. জসিম উদ্দিন চৌধুরীর কাছ থেকে নেয়া ২০ লাখ টাকার চেক ফেরতে ঢাকার তেজগাঁও থানার দক্ষিণ বেগুন বাড়ি এলাকার মো. রহমত উল্লাহ গড়িমসি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, ভুঁইগড় এলাকার জসিম উদ্দিন চৌধুরীর কাছ থেকে ১৫ শতাংশ জমি ক্রয় করতে বায়না করেন তেজগাঁও দক্ষিণ বেগুন বাড়ী এলাকার রহমত উল্লা। ওই জমি বায়না বাবদ ২০ লাখ টাকা প্রদান করলে জমির মালিক ২০ লাখ টাকার পরিবর্তে স্বাক্ষরিত একটি চেক প্রদান করা হয়। ব্র্যাক ব্যাংকের চেক নং এসবিসি ৬৮৭৯৫৯৩। বায়না দলিলের শর্তমতে জমি রেজিষ্ট্রির সময় প্রদানকৃত ২০ লাখ টাকা মূল্যের চেকটি হাজী মো. জসিম উদ্দিন চৌধুরীকে ফেরত দেয়া হবে। কিন্তু চলতি বছরের ১৮ জানুয়ারি বায়নাকৃত জমি রেজিষ্ট্রি করে দেয়ার পরও অদ্যবধি ওই চেকের পাতাটি ফেরত দেয়নি রহমত উল্লাহ। বরং চেকটি চাওয়া হলে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দেয়া হয়। এ ব্যাপারে গত ১০ মার্চ নিরাপত্তা চেয়ে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন জসিম উদ্দিন চৌধুরী। ফতুল্লা মডেল থানার ডায়েরী নং ৪৮০।

হাজী মো. জসিম উদ্দিন চৌধুরী জানান, ফতুল্লার ভুঁইগড় মৌজায় আরএস ২৭১নং খতিয়ানে আরএস ১২৬৯ নং দাগে ১৫ শতাংশ জমি বিক্রি জন্য তেজগাঁও দক্ষিণ বেগুন বাড়ি এলাকার রহমত উল্লাহর সাথে বায়না দলিল মূলে চুক্তিবদ্ধ হই। তখন বায়না বাবদ ২০ লাখ টাকা প্রদান করলে তার পরিবর্তে বায়না দলিল ও ২০ লাখ টাকা মূল্যের একটি ব্র্যাক ব্যাংকের চেক প্রদান করা হয়। ওই জমি রেজিষ্ট্রি করার সময় প্রদান করা চেকের পাতাটি ফেরত দেয়ার কথা থাকলেও জমি রেজিষ্ট্রি করার পরও ফেরত দিচ্ছে না। চেকের পাতাটি ফেরতে টালবাহানাসহ ভয়ভীতি ও হুমকি প্রদান করা হয়। এ ব্যাপারে ফতুল্লা মডেল থানায় সাধারণ ডায়েরী করে আইনী সহায়তা চেয়েছি।

ফতুল্লা মডেল থানার এসআই তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। তদন্ত চলছে। ঘটনা প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ