এবি সিদ্দিক অপহরণের রহস্য ৪ বছরেও উদঘাটন হয়নি

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:১৮ পিএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার



এবি সিদ্দিক অপহরণের রহস্য ৪ বছরেও উদঘাটন হয়নি

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লা থেকে অপহৃত গার্মেন্ট ব্যবসায়ী এবি সিদ্দিক যিনি বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী তিনি অপহরণের ৩৬ ঘণ্টা পর উদ্ধার হলেও ঘটনার রহস্য বের করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আলোচিত ওই ঘটনার চার বছর হতে হলো ১৬ এপ্রিল।

জানা গেছে, ২০১৪ সালের ১৬ এপ্রিল দুপুরে ফতুল্লার দাপার গার্মেন্ট থেকে নিজস্ব লাল প্রাইভেটকারে ঢাকা যাওয়ার পথে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ফতুল্লার ভূইগড় দেলপাড়া ভূইয়া ফিলিং স্টেশনের সামনে আসার পর পেছন থেকে নীল রঙয়ের একটি হাইএস গাড়ি মৃদু ধাক্কা দেয়। পরে তাকে আগ্নেয়াস্ত্রের মুখে অপহরণ করা হয়। ৩৬ ঘন্টা পরে তাকে মিরপুর কাজীপাড়া এলাকায় ছেড়ে দেয় অপহরণকারীরা।

মুক্ত হওয়ার পর ১৮ এপ্রিল নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চাঁদনী রূপমের আদালতে ১৬৪ ধারায় দেওয়া স্বীকারোক্তি মূলক জবানবন্দীতে এবি সিদ্দিক জানান, আমাকে অপহরণের পর হাত, পা, চোখ বেঁধে একটি মাস্ক বা কাপড় পড়িয়ে শুইয়ে দেয়। আমাকে গাড়ি ওঠানোর পরে গাড়িটি কিছুক্ষণ চলার পরে একটি ফেরী পার হয়। এরপর অন্য একটি গাড়িতে উঠিয়ে আবার চলতে শুরু করে। তারপর আরো একটি ফেরী পার হয়। সর্বমোট ৩ থেকে সাড়ে ৩ ঘণ্টা গাড়ি চলার পর সন্ধ্যার দিকে একটি বাড়ির মেঝেতে আমাকে নিয়ে রাখা হয়। পরে ১৭ এপ্রিল রাত ১০টার দিকে ওই বাড়ি থেকে বের করে এক থেকে দেড় ঘণ্টা গাড়িতে করে চলার পর আনসার ক্যাম্পের সামনে ৩০০ টাকা হাতে দিয়ে চোখ বাধা অবস্থায় নামিয়ে দেয় দুর্বৃত্তরা।


বিভাগ : মহানগর


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও