সড়কের বেহাল দশা : রোদে ধুলা বৃষ্টিতে কাদা

৪ ভাদ্র ১৪২৫, রবিবার ১৯ আগস্ট ২০১৮ , ৫:১৬ অপরাহ্ণ

সড়কের বেহাল দশা : রোদে ধুলা বৃষ্টিতে কাদা


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৭:৫১ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার | আপডেট: ০১:৫১ পিএম, ২৩ এপ্রিল ২০১৮ সোমবার


সড়কের বেহাল দশা : রোদে ধুলা বৃষ্টিতে কাদা

ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ (পঞ্চবটি-ফতুল্লা) পুরাতন সড়কটি বৃষ্টিতে কাদা আর রোদে ধুলার রাজ্যে পরিণত হয়। এর সাথে নিত্যদিনের যানজট তো রয়েছেই। আর একটু বৃষ্টিতেই সড়কের পাশে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এ সব মিলিয়ে চরম দুর্ভোগে রয়েছে যাত্রীরা।

সম্প্রতি এই সড়কের নানা দুর্ভোগ নিয়ে যাত্রীদের অভিযোগের পাওয়া যাচ্ছে। আর দিন দিন পাগলা, ফতুল্লা, পঞ্চবটি, আলীরটেক সহ বিভিন্ন স্থানের এই সড়েকের বেহাল দশা মহামারী রুপ ধারণ কারছে। এমনিতে বায়ু দূষণে সারা দেশের মধ্যে নারায়ণগজ্ শহর রেকর্ড করে শীর্ষে অবস্থান করছে। যে কারণে এই শহর ধীরে ধীরে বসবাসের অযোগ্য হয়ে পড়ছে।তবুও এ নিয়ে কারো কোন মাথা ব্যথা নেই।

স্থানীয় সূত্রে জানা যায়, ‘এই সড়কে একটু বৃষ্টি নামলে কোথাও বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয় আবার কোথাও কর্দমাক্ততায় একাকার অবস্থা। আবার বৃষ্টি শেষে রোদ দেখা দিতেই পুরো সড়ক ধুলার রাজ্যে পরিণত হয়। এতে করে এই সড়ক দিয়ে যাতায়াতে বিড়ম্বনার শিকার হতে হয়। এছাড়া যানজটের মত চরম দুর্ভোগ এই সড়কের যাত্রীদের নিত্য দিনের সঙ্গী হয়ে গেছে।

যাত্রীরা ক্ষোভ প্রকাশ করে বলছে, ‘দীর্ঘদিন ধরে এই সড়কের বেহাল দশা সৃষ্টি হয়েছে। দিন যত অতিক্রম হচ্ছে এই সড়কের অবস্থা আরো খারাপ হচ্ছে। বৃষ্টি কিংবা রোদ সব সময়েই দুর্ভোগ লেগে থাকে এই সড়কে। বৃষ্টিতে জলাবদ্ধতা ও কাদা দিয়ে একাকার অবস্থা। আর বৃষ্টি শেষে রোদে সেই কাদা শুকিয়ে চারদিক ধুলার রাজ্যে পরিণত হয়। এছাড়া যানজটের কারণে ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের দুর্ভোগে পোহাতে হয়। এভাবে চলতে থাকলে সড়কে চলাচল মুশকিল হয়ে পড়বে।

৯ম শ্রেণির শিক্ষার্থী রোকসানা জানায়, ‘এই সড়ক দিয়ে প্রতিদিন স্কুলে যেতে হয় কিন্তু ধুলাবালির কারণে মুখে মাস্ক বেঁধেও রেহাই পাওয়া যায়না। কিন্তু তবুও বাধ্য হয়ে যেতে হয়। আর বৃষ্টি নামলে কাদা-মাটিতে রাস্তার অবস্থা যাচ্ছে তাই হয়ে যায়। এ সময় রাস্তা দিয়ে চালাচল করা মুশকিল হয়ে পড়ে। তাই এসব দুর্ভোগে এড়াতে রিকশা কিংবা অটোরিকশাতে উঠলে যানজটের কবলে পড়তে হয়। তাই এই সড়ক দিয়ে যাতায়াতে খুব কষ্ট হয়।

গার্মেন্ট শ্রমিক শিলা আক্তার জানায়, ‘ গার্মেন্টে কাজ করতে প্রতিদিন পাগলার এই সড়ক দিয়ে চলাচল করতে হয়। কিন্তু ধুলাবালির কারণে মুখে কাপড় চেপে ধরেও চালাচল করা যায়না। আর একটু বৃষ্টি নামলে কর্দমাক্ত অবস্থাতে সড়কের নাজেহাল অবস্থার সৃষ্টি হয়। এর উপরে যানজটের মত নিত্যদিনের দুর্ভোগতো রয়েছে। তাই এসব সমস্যার মধ্য দিয়ে ধুকে ধুকে জীবনযাপন করতে হচ্ছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

ফিচার -এর সর্বশেষ