২৮ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ২:৫৬ পূর্বাহ্ণ

UMo

র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে পঁচিশ নাদিম নিহত


স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১২:১৭ পিএম, ১০ জুলাই ২০১৮ মঙ্গলবার


র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে পঁচিশ নাদিম নিহত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক কারবারি হিসেবে তালিকাভুক্ত নাদিম হোসেন ওরফে পঁচিশ গুলিতে নিহত হয়েছেন। সোমবার ৯ জুলাই দিনগত রাত আড়াইটায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নাদিম হোসেন পঁচিশের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় হত্যাসহ ১২টি মামলা রয়েছে। গ্রেপ্তারও হয়েছেন বহুবার। কিন্তু কারাগার থেকে বেরিয়ে আবার পুরোনো কারবারে ফিরে যেতেন। তিনি একাধিকবার আত্মসমর্পণ করে মাদকের কারবার ছেড়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারি পরিচালক (এএসপি) রবিউল ইসলাম গণমাধ্যমকে জানান, রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পের চিহিৃত মাদক ব্যবসায়ী নাদিম ওরফে পঁচিশ নাদিম কক্সবাজারের টেকনাফ থেকে একটি মাদকের চালান নিয়ে এসে পূর্বাচল উপশহরের খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি টিম অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। পরে র‌্যাবও পাল্টা গুলি চালায়। গোলাগুলির একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে খবর নিয়ে জানা গেছে সে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পের চিহিৃত মাদক ব্যবসায়ী নাদিম ওরফে পঁচিশ নাদিম। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পঁচিশ বিভিন্ন সামাজিক কাজকর্মের আড়ালে মাদকের কারবারে জড়িত ছিলেন। মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে পঁচিশের জন্ম। জন্মের পর মা-বাবা ছেলের নাম রাখেন মো. নাদিম হোসেন। জেনেভা ক্যাম্পের বেশ কয়েকজন বাসিন্দা বলেন, ছোটবেলায় নাদিমের মা-বাবা মারা যান। তখন সংসারে ছিল আরও দুই ভাই ও দুই বোন। এদের মধ্যে এক ভাই ও এক বোন প্রতিবন্ধী। অভাব-অনটনের কারণে ছোটবেলাতেই জেনেভা ক্যাম্প এলাকার একটি হোটেলে কাজ করেন তিনি। তখন প্রতিদিন বেতন ছিল ২৫ টাকা। হোটেলে কাজ করতে করতে গাঁজা বিক্রি শুরু করেন। সাদা কাগজে মোড়ানো এক পুঁটলি গাঁজা বিক্রি করতেন ২৫ টাকায়। হোটেলের বেতন আর গাঁজার দাম একই হওয়ায় নাদিমকে এলাকাবাসী ডাকতে শুরু করে ‘পঁচিশ’ নামে। একসময় নাদিম নিজেই ‘পঁচিশ’ নামে পরিচয় দিতে শুরু করেন।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ