৩ আশ্বিন ১৪২৫, বুধবার ১৯ সেপ্টেম্বর ২০১৮ , ১২:১৭ পূর্বাহ্ণ

বন্দরে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি


বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৫:৪২ পিএম, ১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার


বন্দরে রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে দালালদের দৌরাত্ম্য বৃদ্ধি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। সিটি করপোরেশন দেখেও না দেখার ভান করছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। বন্দরে নাসিকের ২৪ ও ২৫নং ওয়ার্ডের মধ্যবর্তী সীমান্তে অবস্থিত চৌরাপাড়া গ্রামের কবি নজরুল সড়কে এই অনিয়মের ঘটনা ঘটছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে ঘুরে ও এলাকাবাসীর সাথে কথা বলে কবি নজরুল সড়কের করুন চিত্র পাওয়া যায়। দীর্ঘদিন যাবত অকেজো হয়ে পরে আছে এই সড়কটি। এলাকায় কোন জরুরী অবস্থায় রোগী বা লাশ বের করে নেয়া বা আনার জন্য কোন প্রকার যানবাহন এমনকি রিকশায়ও যাতায়াত করা সম্ভব নয়। এমতবস্থায় রাস্তার বেহালের সুযোগ নিয়ে সক্রিয় হয় এলাকার কিছু চিহ্নিত দালাল। যারা সোহাগপুর টেক্সটাইল ও এসিআই ফ্লাওয়ার মিল নামের দুইটি কারখানা থেকে বিভিন্ন সময়ে টাকার বিনিময়ে এলাকার জনগণের বিরুদ্ধে বিভিন্ন কাজ করে থাকে। তারা প্রথমে চেষ্টা করে সোহাগপুর টেক্সটাইল মিলের জন্য খুঁটির উপর দিয়ে নন ইন্সুলেটেড ক্যাবল দিয়ে ৩৩কেভির (তেত্রিশ হাজার ভোল্টেজ) বৈদ্যুতিক লাইন নেয়ার। এতে জনগণের চরম বিরোধিতার মুখে পরে তারা। পরে বাধ্য হয় মাটির নীচ দিয়ে বৈদ্যুতিক লাইন নিতে। কিন্তু সোহাগপুর থেকে টাকা খেয়েও খুঁটির উপর দিয়ে লাইন নিতে না পারায় কোম্পানীকৃত তারা তিরস্কৃত হয়। তাই দুধের স্বাদ ঘোলে মিটাতে তারা জনগণের উপর প্রতিশোধ গ্রহণ করতে প্রতিজ্ঞাবদ্ধ হয় এবং যেখানে লোকবসতি নাই বললেই চলে, সেখানে প্রায় ৬ফুট গভীর দিয়ে বিদ্যুতের লাইন নিলেও গণবসতি এলাকা দিয়ে ১ থেকে দেড় ফুট নীচ দিয়ে ৩৩কেভি’র (তেত্রিশ হাজার ভোল্টেজ) বৈদ্যুতিক লাইন নেয়ার কাজ করে। এতে এলাকার জনগণ বাধা দিলে তারা অস্ত্র মহড়া সহ ভাড়া করা মাস্তান সাথে নিয়ে নিজেদের দল ভারী করে।

সড়কের পশ্চিমে ডালডা মিলের গেইট প্রান্তে দেখা যায় কবি নজরুল সড়কের ড্রেনের সাথে মূল ড্রেনের সংযোগস্থলে ড্রেনের তলা থেকে মাত্র এক থেকে দেড় ফুট উপর দিয়ে এবং ড্রেনের উপরের স্লাব থেকে দেড় ফুট নীচ দিয়ে শুধু মাত্র একটি পিভিসি পাইপের ভেতর দিয়ে ৩৩কেভি’র  বৈদ্যুতিক লাইন নেওয়া হয়েছে।

এখানে উল্লেখ্য বসতবিহীন এলাকায় রাস্তার মাঝখান দিয়ে ৬ফুট গভীর দিয়ে বিদ্যুৎ লাইন নিলেও জনবসতি এলাকায় রাস্তার উত্তর পাশ দিয়ে ড্রেন ঘেঁষে মাত্র এক থেকে দেড় ফুট গভীর দিয়ে লাইন নেয়া হয়েছে। যার ঠিক বরাবর নীচ দিয়েই পানির লাইন এবং তার উত্তরে ড্রেন। ড্রেনের উত্তর পাশে ২৫নং ওয়ার্ড। রাস্তার দক্ষিণ পাশে অবস্থিত গ্যাস লাইন। ২৫নং ওয়ার্ডের এলাকাবাসির গ্যাস বা পানির নতুন লাইন সংযোগ কিংবা কোন প্রকার সমস্যার কারণে মেরামত করার প্রয়োজন হলে রাস্তার কার্পেটিং থেকে যদি মাত্র এক ফুট গভীর করেও কাজ করতে চায় তবু তেত্রিশ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের পিভিসি পাইপ ঘেঁষে কাজ করতে হবে যা অত্যন্ত বিপদজনক।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ