৭ আশ্বিন ১৪২৫, শনিবার ২২ সেপ্টেম্বর ২০১৮ , ৯:৪৮ অপরাহ্ণ

তল্লায় ওয়াসার পাম্প স্থাপনে ধীরগতি পানি সংকটে দুর্ভোগ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:২৫ পিএম, ১৭ আগস্ট ২০১৮ শুক্রবার


তল্লায় ওয়াসার পাম্প স্থাপনে ধীরগতি পানি সংকটে দুর্ভোগ

ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় গত ৫ মাস ধরে ওয়াসার পানি সংকটে চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী। এই সংকট নিরসনে ঢাকা ওয়াসার নারায়ণগঞ্জ জোন কর্তৃপক্ষ নতুন পাম্প স্থাপনের কাজ ধীর গতিতে চলছে অভিযোগ করেছেন স্থানীয়রা। তবে পানি না থাকলেও মনগড়া পানির বিল আদায় করার অভিযোগ উঠেছে। এতে করে এলাকাবাসীর দীর্ঘদিনের দুর্ভোগ ক্ষোভে পরিণত হচ্ছে।

১৭ আগস্ট শুক্রবার দুপুরে ফতুল্লার তল্লা এলাকার সরেজমিনে ঘুরে এ চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা গেছে, ‘ফতুল্লার পশ্চিত তল্লা এলাকায় দীর্ঘদিন ধরে পানি সংকটের কারণে আশেপাশের বিকল্প উৎস থেকে পানি সংগ্রহ করতে হচ্ছে। এ কারণে বিকল্প উৎস হিসেবে তল্লা সবুজবাগ মডেল একাডেমীতে পানি সংগ্রহের জন্য শত শত লোক লাইন দিয়ে পানি সংগ্রহ করছেন। এছাড়া আশেপাশের বিকল্প ব্যবস্থা হিসেবে গভীর নলকুপ থেকে এলাকাবাসী পানি সংগ্রহ করছে।’

সুমনা নামে গৃহিনী বলেন, সবুজবাগ মডেল একাডেমীর অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান গত ৫ মাস ধরে প্রতিদিন ৩ বেলা পানি সরবরাহ না করলে আমাদের মৃত্যু ছাড়া কোন উপায় ছিলো না।

রানী বেগম নামে আরেকজন জানায়, ওয়াসার পানি না থাকলেও প্রতি মাসে পানির বিল কিন্তু ঠিকই আদায় করছে। প্রায় ৫মাস যাবত পানি সংকটে দুর্ভোগ পোহাচ্ছি। এসব দেখার যেন কেউ নেই। আরো কয়েকমাস আগে শুনেছি পানির নতুন পাম্প স্থাপনের কাজ চলছে। কিন্তু এখনো সেই কাজ শেষ হয়নি। আরো কতদিন লাগবে কে জানে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, গত ৩ মাস ধরে নতুন পাম্প স্থাপনের কাজ চললেও কাজের কোন অগ্রগতি নেই বললে চলে। এমনকি নারায়ণগঞ্জ ওয়াসার কর্তৃপক্ষ গত ৫ মাস ধরে গ্রাহকদের জন্য বিকল্প পানির ব্যবস্থা করেনি। ইচ্ছে করলে ওয়াসার কর্তৃপক্ষ তাদের পানি সরবরাহের গাড়ি দিয়ে পানি সরবরাহ করতে পারতেন।

অপরদিকে ওয়াসার পাম্প অপারেটর মো. জাকির হোসেন বলেন, আশাকরছি আগামী ১৫ দিনের মধ্যে পাম্প চালু হবে। পানির সংকট দূর করার জন্য নতুন পাম্প স্থাপনের কাজ সম্পন্ন করতে আরো লোকবল বাড়িয়ে অসামপ্ত কাজগুলো সমাধান করার চেষ্টা চলছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ