১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ৭:৪৪ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে মৃত অবস্থায় ভেসে উঠলো ২১ গরু


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০২:৫১ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


নারায়ণগঞ্জে মৃত অবস্থায় ভেসে উঠলো ২১ গরু

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবির ঘটনায় ২১ গরু মৃত অবস্থায় ভেসে উঠেছে। এখনো নিখোঁজ আছে আরো ৫টি গরু। ১৯ আগস্ট রোববার সকালে ফতুল্লা লঞ্চ ঘাট সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে এসব গরু ভেসে উঠে। একই সময়ে দুর্ঘটনাকবলিত ট্রলারটিও উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, ফরিদপুর থেকে ৩১টি গরু নিয়ে বেপারীরা ফতুল্লার ডিআইটি মাঠে অস্থায়ী পশুর হাটের জন্য আসছিল। শনিবার সন্ধ্যা ৭টায় ট্রলারটি ফতুল্লা লঞ্চঘাটের সামনে আসলে এমভি ধুলিয়া-১ নামে লঞ্চের ধাকায় ডুবে যায়। এসময় ৫টি গরু পাড়ে উঠতে পারলেও বাকি ২৬টি নিখোঁজ ছিল। এর মধ্যে ২১টি রোববার সকালে ভেসে উঠে।

টাঙ্গাইলের সিরাজ বেপারীর পুত্র মনিরুল জানান, টাঙ্গাইল থেকে সিরাজ বেপারীর ৩১টি গরু নিয়ে তারা ৯ জন ট্রলারযোগে ফতুল্লা হাটের উদ্দেশ্যে আসছিলেন। ফতুল্লা লঞ্চঘাটের সামনে মাঝনদীতে এমভি ধুলিয়া-১ নামের একটি যাত্রীবাহি লঞ্চ তাদের ট্রলারটিকে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়।

ফতুল্লা থানার ওসি এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলারটি ঘটনাস্থল থেকে কয়েক শ’ গজ দূরে রোববার দুপুরে গরু সহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ তা উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া যায়।

ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীদের দাবি, আরো তিনটি গরু নিখোঁজ রয়েছে। তাদের এই গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। ক্ষতিগ্রস্ত গরু ব্যবসায়ীরা এ দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এম ভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

ওসি মঞ্জুর কাদের আরো জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় এই ঘটনার মামলাটিও কেরানীগঞ্জ থানায় দায়ের করা হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ