১০ আশ্বিন ১৪২৫, বুধবার ২৬ সেপ্টেম্বর ২০১৮ , ৭:৪৬ পূর্বাহ্ণ

ফতুল্লায় ঈদের ছুটি বাড়ানো নিয়ে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ


ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১০:৩৮ পিএম, ১৯ আগস্ট ২০১৮ রবিবার


ফতুল্লায় ঈদের ছুটি বাড়ানো নিয়ে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরীর একটি রফতানীমুখী পোশাক কারখানায় ঈদের ছুটি বাড়ানোর দাবীতে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক। রোববার রাতে প্যানটেক্স গার্মেন্টের শ্রমিকরা এঘটনা ঘটায়।

শ্রমিকরা জানান, বিসিক ২নং গলিতে অবস্থিত প্যানটেক্স গার্মেন্টে ১৭শ’ শ্রমিক রয়েছে। ঈদে ১১দিনের ছুটির জন্য দীর্ঘদিন ধরে নিয়মিত ডিউটির পাশাপাশি ওভার টাইম করা হয়েছে। শ্রমিকদের এ পরিশ্রমে মালিক পক্ষ সন্তুষ্ট। কিন্তু ছুটির সময় হওয়ায় মালিক পক্ষ শ্রমিকদের সেই ১১দিনের ছুটি মানেনা। মালিক পক্ষ শ্রমিকদের ৭ দিনের ছুটি দিতে চেয়েছে। এনিয়ে রোববার সন্ধ্যায় মালিক পক্ষের লোকজন শ্রমিকদের উপর চড়াও হয় এবং ৩ জন শ্রমিককে মারধর করে। এরপর গার্মেন্টের সকল শ্রমিক ঐক্যবদ্ধ হয়ে গার্মেন্টের ভিতরে ও বাহিরে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে গার্মেন্টের অদূরে ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। প্রায় আধা ঘন্টা সড়ক অবরোধের পর পুলিশ গিয়ে সোমবার সকাল ১০টায় সমাধানের আশ্বাস দিয়ে সড়ক থেকে শ্রমিকদের সরিয়ে দেয়।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, শ্রমিকরা ছুটি চেয়েছে ১১ দিন আর মালিক ছুটি দিবে ৭ দিন। এনিয়ে শ্রমিকরা বিক্ষোভ করেছে এবং কারখানায় জানালা ও দরজার থাই গ্লাস ভাংচুর করেছে। এবিষয়ে সোমবার সকাল ১০টায় ব্যবসায়ী ও শ্রমিক নেতারা বসে আলোচনার মাধ্যমে সমাধান করবেন। এ আশ্বাস দেয়ার পর শ্রমিকরা শান্ত হয়। এরপর তাদের সড়ক থেকে উঠিয়ে দেয়া হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ