বাথরুমের ভিতর থেকে জীবিত নবজাতক উদ্ধার (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:২৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮ রবিবার



বাথরুমের ভিতর  থেকে জীবিত নবজাতক উদ্ধার (ভিডিও)

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় একটি বাড়ির বাথরুমের ভিতর থেকে জীবিত অবস্থায় এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। কে বা কারা নবজাতককে বাথরুমের চাকের ভিতরে ফেলে গেলেও নবজাতকের পরিচয় পাওয়া যায়নি। নবজাতকের বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

শনিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাও এলাকার পাইলট মিয়ার বাড়ির বাথরুম থেকে নবজাতককে উদ্ধার করে।

এদিকে বাথরুমের ভিতর থেকে জীবিত অবস্থায় নবজাতককে উদ্ধারের ঘটনাটি এলাকাবাসী ভিডিও করে ফেইসবুকে প্রচার করায় ভিডিওটি ভাইরাল হয়। ফেইসবুকে ব্যাপক আলোচনাও হয় এবং পরিচয় জানার জন্য নানা ধরনের মন্তব্য করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার সাতগ্রাম ইউনিয়নের নোয়াগাও এলাকার পাইলট মিয়া তার বাড়ির পাশে নির্জন স্থানে বাথরুমটি তৈরি করে। পাশে একটি সরু রাস্তা দিয়ে মানুষ চলাচল করে। পাইলট মিয়ার বাথরুমের ভিতর থেকে শিশু বাচ্চার কান্নার শব্দ পেয়ে স্থানীয় কয়েকজন লোক একত্রিত হয়ে বাথরুমের চাক খুলে জীবিত অবস্থায় নবজাতককে উদ্ধার করে। পরে নবজাতকের শরীর পানি দিয়ে পরিস্কার করে।

নবজাতককে সুস্থ করতে সব ধরনের পদক্ষেপ গ্রহন করে এলাকার লোকজন। বাথরুমের ভিতর থেকে জীবিত নবজাতককে উদ্ধারের পর পাইলটের বাড়ির সামনে উৎসুক জনতা ভীড় করতে থাকে। আর নবজাতকের পরিচয় জানার জন্য আশে পাশের বিভিন্ন বাড়িতে সন্ধান লাগান। কিন্তু নবজাতকের পরিচয় মিলাতে পারেনি।

তবে এলাকাবাসীর মুখে শোনা যায় নবজাতকটি কারো অবৈধ সন্তান হওয়ায় নিজের সন্তানকে হত্যার উদ্দেশে বাথরুমের ভিতরে ফেলে দেয়।

নবজাতকের পরিচয় না পাওয়ায় ঘটনাস্থলে উপস্থিত নরসিংদী সদরের রংপুর এলাকার মোছন আলীর ছেলে সুমন মিয়া নবজাতকের লালন পালন করার দায়িত্ব নেয়ার ইচ্ছে পোষন করেন। পরে এলাকাবাসী সুমনের পূর্নাঙ্গ নাম ঠিকানা রেখে নবজাতকের লালন পালনের দায়িত্ব দেয়া হয়।

সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াদুদ মিয়া জানান, তার ইউনিয়নের নোয়াগাও এলাকার পাইলট মিয়ার বাড়ির বাথরুম থেকে জীবিত অবস্থায় এক নবজাতককে উদ্ধারের বিষয়টি লোক মুখে শুনেছি। বিষয়টি নিয়ে এলাকার কেউ অবগত না করায় খোঁজখবর নিতে পারিনি।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ হক জানান, নবজাতককে উদ্ধারের বিষয়টি অবগত না। এলাকার কেউ অভিযোগ করেনি। তবে কয়েকজন সাংবাদিক আমাকে ফোন করে জানিয়েছেন।       



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও