৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪৩ অপরাহ্ণ

UMo

লিংক রোডের সংস্কার কাজে জোড়াতালিতে প্রশ্নবিদ্ধ


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩৬ পিএম, ৩ অক্টোবর ২০১৮ বুধবার


লিংক রোডের সংস্কার কাজে জোড়াতালিতে প্রশ্নবিদ্ধ

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সংস্কার কাজের মান নিয়ে নানা প্রশ্ন উঠছে। ইতোমধ্যে সংস্কার কাজের বেহাল দশাকে আড়াল করতে ফের সংস্কার কাজ করা হচ্ছে বলে পথচারী সহ যানবাহনের চালকদের দাবি। তবে সংস্কার কাজের মান নিয়ে কোন কথা বলতে রাজি হয়নি সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা।

বুধবার ৩ অক্টোবর সরেজমিনে দেখা যায়, লিংক রোডের ডিভাইডারের বিভিন্ন অংশে কাঠ ও লোহার পাত দিয়ে চলছে জোড়াতালির কাজ। আগের পুরোনো ডিভাইডারের উপরেই আবার কংক্রিট ফেলায় তা মজবুত হয়নি। এছাড়া এক জায়গায় সরু অন্যটিতে মোটা। এছড়া বিভিন্ন জায়গায় বেরিয়ে আছে ডিভাইডারের অসমান মাথা। সব মিলিয়ে সংস্কার কাজের বেহাল চিত্র চোখে পড়ে।

এছাড়া কয়েকদিন আগে ১৮ কোটি টাকা ব্যয়ে সংস্কার কাজ শেষ হওয়া লিংক রোড আবারো খোঁড়াখুঁড়ি করা হয়েছে। সেখানে কর্মরত শ্রমিকদের মাধ্যমে জানা যায়, সড়কের এই অংশ ভাঙাচোড়া ছিল। সংস্কারের মধ্য দিয়ে সমান করার জন্যই এখানে রাস্তা খুঁড়ে সমান করে পিচ ঢালাই এর কাজ হচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের তথ্য মতে, সড়কটিতে শুধু ডিভাইডার সংস্কারের জন্য ৩৫ লাখ টাকা ব্যয় করা হচ্ছে। সংস্কারের জন্য টেন্ডার দেওয়া হয়েছে ঠিকাদরি প্রতিষ্ঠান মাসুদ হাইটেক ইঞ্জিনিয়ারিংকে।

ডিভাইডারের গুণগত মান নিয়ে ফরিদ মিয়া বলেন, ‘‘সামনে নির্বাচন তাই লোক দেখানো উন্নয়নের কাজ হচ্ছে। কাজের যে মান, তাতে অনুমান করা যায় এই ডিভাইডার বেশি দিন টিকবে না। কোনো গাড়ি আইসা যদি এখনে আস্তেও একটা ধাক্কা দেয় তাহলেও সব ভাইংগা পইরা যাইবো।’’

খোঁড়াখুঁড়ি নিয়ে রিকশা চালক আব্দুর রশিদ জানান, ‘‘কয়েক দিন আগেই রাস্তার কাজ শেষ হইলো। এখন আবার রাস্তার ভাঙছে। তাইলে তখন কি কাজ করছে। এই কাজের জন্য দুপুর দিকে ভয়ংকর জ্যাম লাগে। ১০ মিনিটের রাস্তা পার হইতে সময় লাগে অধাঘন্টা, এক ঘন্টা।’’

তবে এ প্রসঙ্গে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুস সাত্তার শেখের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কাজের গুণগত মান নিয়ে কিছু বলতে চান নি।

তিনি বলেন, কাজটি এখন চলমান অবস্থায় আছে। এ ব্যাপারে এখন কিছু বলবো না। কাজ শেষ হলে তখন কাজের গুণগত মান পরীক্ষা করা হবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ