২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৪১ অপরাহ্ণ

UMo

এবার পলাশের অফিসে হামলা ভাঙচুর


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০১:২৩ পিএম, ৮ অক্টোবর ২০১৮ সোমবার


এবার পলাশের অফিসে হামলা ভাঙচুর

সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধেই আন্দোলন যায় বাংলাদেশ ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখা যার সভাপতি হলেন কাউসার আহমেদ পলাশ। শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রম ও কল্যাণ বিষয়ক সম্পাদক পলাশ নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগেরও শ্রম বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। সরকার দলের এ নেতার সংগঠনও শেষতক সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলন শুরু করেছে।

সড়ক পরিবহন আইন সংশোধনের দাবীতে ৭ অক্টোবর থেকে ওই আন্দোলন শুরু হয়। নারায়ণগঞ্জেও এটা চলমান। ৮ অক্টোবর সোমবারও ছিল আন্দোলন। তবে পাগলা ও ফতুল্লা এলাকাতে এক পক্ষ সকালে শান্তিপূর্ণ ধর্মঘট পালন করলেও আরেকটি গ্রুপ ভাঙচুরের চেষ্টা করে। তাদের মধ্যে পলাশ সমর্থিতরা ছিল শুধুমাত্র সভা আর শান্তিপূর্ণ ধর্মঘটে।

এরই মধ্যে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা কাউসার আহমেদ পলাশের নেতৃত্বাধীন একটি অফিসে ভাঙচুর চালিয়েছে শ্রমিকদের একটি গ্রুপ। ৮ অক্টোবর সোমবার সকালে শতাধিক লোকজনের ওই গ্রুপ হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায়।

এদিকে হামলা ভাঙচুরের আধা ঘন্টা পর ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার সভাপতি ও শ্রমিক নেতা কাউসার আহম্মেদ পলাশের নেতৃত্বে আলীগঞ্জ হতে একটি বিক্ষোভ মিছিল বের করে পাগলা হয়ে তালতলা পর্যন্ত যায়। মিছিল থেকে নানা ধরনের শ্লোগান দিয়ে হামলাকারীদের হুঙ্কার দেয়। পরে তালতলা হতে মিছিল নিয়ে পাগলা বাজারে এসে শেষ করে। এসময় একটি সংক্ষিপ্ত সমাবেশ করে।

শ্রমিক নেতা কাউছার আহম্মেদ পলাশ বলেন, আমাদের দাবি আদায়ে আন্দোলনের ডাক দেয়া হয়েছে। আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে আমাদের দাবি আদায় করবো। আমরা শ্রমিকদের বুঝিয়েছি তারা ট্রাক বন্ধ রাখলে ঢাকায় চাল ডাল আনা বন্ধ হয়ে যাবে। তখন সংকট সৃষ্টি হবে। াবি আদায়ে গাড়ি ভাঙচুর করতে হবে এমন কোন কথা নয়। সোমবার দুপুরে ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার অফিসে হামলা ও ভাঙচুর করেছে তারা প্রকৃত অর্থে শ্রমিক নয়। কিছু নামধারী শ্রমিক ও শ্যামপুর হতে বহিরাগত লোকজন এসে আমাদের অফিস ভাঙচুর করেছে।

তিনি আরো বলেন, যারা ট্রাক চালক ইউনিয়ন অফিস ভাঙচুর করেছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন।

ফতুল্লা মডেল থানার ওসি মঞ্জুর কাদের জানান, যারা ট্রাক চালক ইউনিয়ন পাগলা শাখার অফিস ভাঙচুর করেছে তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার চেষ্টা করা হচ্ছে। আর বর্তমান পরিস্থিতি শান্ত রয়েছে।

 

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ