৪ কার্তিক ১৪২৫, শনিবার ২০ অক্টোবর ২০১৮ , ২:৪৯ পূর্বাহ্ণ

UMo

আড়াইহাজারে গ্রামবাসী শ্রমিক সংঘর্ষে ২ পুলিশ সহ আহত ১০


আড়াইহাজার করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৫৯ পিএম, ১০ অক্টোবর ২০১৮ বুধবার


আড়াইহাজারে গ্রামবাসী শ্রমিক সংঘর্ষে ২ পুলিশ সহ আহত ১০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পরিবেশ দূষণকে কেন্দ্র করে একটি শিল্প কারখানার শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয়পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে এবং তাদের মধ্যে কয়েক দফায় ধাওয়া পাল্টাধাওয়া হয়। এতে ২ পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে পুলিশ ইদ্রীস আলী ও রওশন আলী নামে দু’জন গ্রেফতার করেছে। ১০ অক্টোবর বুধবার বিকেলে উপজেলার মোলারচর এলাকায় এ  ঘটনা ঘটে।

গোপালদী পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মাহফুজ জানান, মোল্লার চরে ‘ওসিন ভয়েস এন্টারপ্রাইজ’ নামে একটি কারখানায় দীর্ঘদিন ধরে আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে পরিবেশ দূষণ করে আসছিল। এটি স্থাপনের শুরু থেকেই আশপাশের গ্রামের বাসিন্দাদের আপত্তি ছিল। কারখানার নির্গত বর্জ্যের দুর্গন্ধ ছড়ানোসহ গাছপালা নষ্ট হচ্ছে। কালো ধোয়ায় কৃষি জমিতে ফসল উৎপাদন কমে যাচ্ছে। এ নিয়ে বেশ কয়েকবার মালিক পক্ষকে অবহিত করলেও তারা কোন কর্ণপাতই করেনি।

বুধবার মালিক পক্ষের কিছু লোক কারখানায় পরির্দশনে আসলে স্থানীয়  লোক জড়ো হয়ে প্রতিবাদ জানায়। এ সময় শ্রমিক ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় উভয় পক্ষই ইটপাটকেল নিক্ষেপ করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গ্রামবাসী পুলিশের উপরও হামলা করে। এতে  এস আই মাহফুজ ও কনস্টেবল আহাদ  ইটের আঘাতে আহত হন।

আড়াইহাজার থানার ওসি এম এ হক বলেন, ওসিন ভয়েস এন্টারপ্রাইজ নামে একটি কারখানায় আগুনে পুড়িয়ে চামড়াজাত পণ্য উৎপাদন করে আসছে। এলাকাবাসী অভিযোগ করে আসছিল, কারখানাটি পরিবেশ দূষিত করছে। এর প্রতিবাদ জানালে সংঘর্ষের ঘটনা ঘটে। আমাদের পুলিশের উপরও গ্রামবাসী হামলা করে। পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। ঘটনাস্থল থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ