৬ কার্তিক ১৪২৫, রবিবার ২১ অক্টোবর ২০১৮ , ৯:৪৩ অপরাহ্ণ

UMo

তারেকের বিরুদ্ধে রায় : মিছিল করে বিএনপির মান রাখলো আড়াইহাজার


সিটি করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৯:২৮ পিএম, ১১ অক্টোবর ২০১৮ বৃহস্পতিবার


তারেকের বিরুদ্ধে রায় : মিছিল করে বিএনপির মান রাখলো আড়াইহাজার

২১ আগস্ট গ্রেনেড হামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল আড়াইহাজার থানা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। ১১ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে আড়াইহাজারের পাচরুখী এলাকায় এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সারা দেশে এ কর্মসূচী থাকলেও কোথাও পালিত হয়নি। আর এ অবস্থায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদের নির্দেশে আড়াইহাজারে ওই মিছিল বের হয়।

এতে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি লুৎফর রহমান আবদু, জেলা স্বেচ্ছাসেবক দল নেতা খোকন, যুবদল নেতা আব্দুর রহিম, গুলজার, ছাত্রদল নেতা রনি ও জহিরুলসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এসময় নেতাকর্মীরা বলেন, বিএনপিকে নেতৃত্ব শূন্য করতে চায় বর্তমান সরকার। তারই অংশ হিসেবে সরকারের নির্দেশে এই ফরমায়েশী রায় দিয়েছে আদালত। দেশের মানুষ এই বিচার মানবে না। তারা এই অত্যাচারী সরকারকে চায় না। আমরা এই রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে অবিলম্বে ওই রায়কে প্রত্যাহার করার দাবি জানাচ্ছি।

গত ১০ অক্টোবর ২১ আগস্ট চালানো গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, উপমন্ত্রী আবদুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। এই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, হারিছ চৌধুরী, সাবেক সাংসদ কায়কোবাদসহ ১৯ জনের যাবজ্জীবন দেওয়া হয়েছে।

এই রায়কে প্রত্যাখান করে কেন্দ্রীয় বিএনপি ৭ দিনের কর্মসূচি ঘোষণা করে। কিন্তু এই সাতদিন ব্যাপী কর্মসূচির প্রথম দিন ১১ অক্টোবর ছিল ঢাকাসহ সারা দেশের মহানগর জেলা ও উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ। কেন্দ্রীয় ঘোষিত এই কর্মষূচি নারায়ণগঞ্জের কোথাও জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীদের দেখা মিলেনি। ফলে তারা প্রথমদিনেই ফ্লপ মেরেছেন। বিএনপির নেতাকর্মীরা শুধুমাত্র মুখে আর সামাজিক যোগাযোগ মাধ্যমেই আন্দোলন করে যাচ্ছেন। বাস্তবে এর কোন প্রতিফলন দেখা যায়নি। আর এর অংশ হিসেবে মান রেখেছে আড়াইহাজার বিএনপি।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ