২৯ কার্তিক ১৪২৫, মঙ্গলবার ১৩ নভেম্বর ২০১৮ , ১:৪২ অপরাহ্ণ

UMo

১৬৬ বিঘা সরকারি অর্পিত জমি উদ্ধার


রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৬:৫২ পিএম, ২২ অক্টোবর ২০১৮ সোমবার


১৬৬ বিঘা সরকারি অর্পিত জমি উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি’র নামে জবরদখলকৃত মুশুরী গ্রাম ও গুতিয়াবো মৌজার ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত ১৬৬ বিঘা উদ্ধার করেছে জেলা প্রশাসন। ২২ অক্টোবর সোমবার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদ্দিন হায়দারের নেতৃত্বে ভূমি কর্মকর্তারা সাইনবোর্ড স্থাপন ও লাল নিশানা টানিয়ে জমি গুলো দখলমুক্ত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভুমি) আসাদুজ্জামান মিয়া, সার্ভেয়ার মঈন উদ্দিন, জামাল উদ্দিন, ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা মোক্তার হোসেন, নজরুল ইসলাম, মজিবুর রহমানসহ আরো অনেকে।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিম উদ্দিন হায়দার জানান, আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি’র নামে মুশুরী গ্রাম ও গুতিয়াবো মৌজায় ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত ১৬৬ বিঘা জমি জবর দখল রাখা হয়েছে বলে অভিযোগ রয়েছে। কোন প্রকার অনুমতি ছাড়াই তারা প্রকল্প গড়ে তুলেছেন। ইতোমধ্যে সরকারি অর্পিত জমিতে বালু ভরাট করার লক্ষ্যে ড্রেজারের পাইপ লাইন স্থাপন করেছে। প্রতিদিনের অভিযানের অংশ হিসেবে আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি’র প্রকল্পে অভিযান পরিচালনা করা হয়। এসময় আনন্দ পুলিশ হাউজং সোসাইটি’র দখলে থাকা ১৬৬ বিঘা ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত জমিতে সাইনবোর্ড স্থাপন এবং লাল নিশানা টানিয়ে দখলমুক্ত করা হয়। তিনি আরো জানান, আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি’র নামে কেউ যদি প্রভাব খাটিয়ে ফের উদ্ধারকৃত জমিগুলো জবর দখলের চেষ্টা চালায় তাহলে জেলা প্রশাসন থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি’র সিনিয়র জেনারেল ম্যানেজার (উন্নয়ন) এবিএম সিদ্দিক বলেন, আপাতত ৪৫০ বিঘা জমির উপর আনন্দ পুলিশ হাউজিং সোসাইটি প্রকল্পটি গড়ে তুলেছি। এ ৪৫০ বিঘা জমির মধ্যে হয়তো ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত জমি ২ থেকে ৩ বিঘা হতে পারে। এছাড়া এর বাইরে ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত যে জমি গুলো রয়েছে সেখানে আমাদের ২০ থেকে ২৫ বিঘা জমি ক্রয় করা আছে। তবে সেখানে আমরা আপতত কোন কার্যক্রম চালাচ্ছি না।

এর আগে আনন্দ পুলিশ হাউজিং সোসাইটির পার্শবর্তী ভিংরাবো ও মুশুরী মৌজার ঢাকা ভিলেজ নামে একটি আবাসন প্রকল্পের জবরদখলে থাকা ১৮ বিঘা ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত জমি উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, যতবড় প্রভাবশালী বা ক্ষমতাধর হোক না কেনো ’ক’ তফসিলভ্ক্তু সরকারি অর্পিত জমি দখলমুক্ত করা হবে।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

শহরের বাইরে -এর সর্বশেষ