বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে রাজনীতি করি : কাজী জহির

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৭ পিএম, ১৪ নভেম্বর ২০১৮ বুধবার



বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে রাজনীতি করি : কাজী জহির

বন্দর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক কাজী জহির একান্ত আলাপচারিতায় নিউজ নারায়ণগঞ্জকে বলেন, জনগণের জন্য রাজনীতি রাজনীতির জন্য জনগণ নয়। আওয়ামীলীগ জনগণের জন্য রাজনীতি করে। তাই উন্নয়ন যাত্রা অব্যাহত রেখেছে। কোন কিছু চাওয়া পাওয়ার জন্য রাজনীতি করি না। আমি রাজনীতি করি দল ও দেশের তথা সমাজের উন্নয়নের স্বার্থে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আদর্শ বুকে ধারন পূর্বক রাজনীতি করি।

১৪ নভেম্বর বুধবার দুপুরে বন্দরে তার নিজ বাসভবনে একান্ত সাক্ষাতে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, যুবলীগের এই নেতা আরো বলেন, বাংলাদেশের প্রথম যুব সংগঠন। যুবলীগ ১৯৭২ সালের ১১ই নভেম্বর প্রতিষ্ঠিত হয়। শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূলমন্ত্র গণতন্ত্র, শোষণমুক্ত সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ, ধর্ম নিরপেক্ষতার অধিকার তথা জাতীয় চার মূল নীতিকে সামনে রেখে বেকারত্ব দূরীকরণ, দারিদ্র বিমোচন, শিক্ষা সম্প্রসারণ, গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপদান, অসাম্প্রদায়ীক বাংলাদেশ ও আত্মনির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং যুবসমাজের ন্যায্য অধিকারসমূহ বাস্তবায়নের লক্ষ্যে যুবলীগের প্রতিষ্ঠা হয়েছে।

যুবলীগের উদ্দেশ্য সম্পর্কে তিনি বলেন, ‘এ লক্ষ্য বাস্তবায়নে দেশের সকল শ্রেণী পেশার মানুষের মধ্য থেকে স্বাধীনতা ও প্রগতিকামী যুবক ও যুব মহিলাদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলাই যুবলীগের উদ্দেশ্য। প্রতিষ্ঠার পর থেকে যুবলীগের নেতাকর্মীরা দেশ গঠনে নিয়োজিত ছিল।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও