মদনপুর রণক্ষেত্র, আহত ২০

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:০৯ পিএম, ১৮ নভেম্বর ২০১৮ রবিবার



মদনপুর রণক্ষেত্র, আহত ২০

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর এলাকা গতকাল রোববার দুপুরে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। ওই সময়ে ভাংচুর করা হয় ১০ থেকে ১২টি দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান। আহত হয় অন্তত ২০ জন। ঘটনার প্রায় ৪ ঘণ্টা পর বিকেল ৪টায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।

স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মদনপুর এলাকাতে আধিপত্য বিস্তার ও চাঁদাবাজী নিয়ন্ত্রনকে কেন্দ্র করে সেখানকার আমির হোসেন ও মদনপুর ইউনিয়ন পরিষদের সদস্য (ইউপি মেম্বার) খলিলুর রহমান গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে তাদের মধ্যে এর আগেও কয়েক দফা সংঘর্ষের ঘটনা ঘটে।



রোববার দুপুর ১২টায় মদনপুরে বাসস্ট্যান্ড এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে (পোল্ট্রি ফিডের) বসা ছিলেন খলিলুর রহমান। এসময় আমির গ্রুপের ২০ থেকে ২৫জন লোক সেখানে গিয়ে খলিলুর রহমানকে কুপিয়ে জখম করে। পরিস্থিতি দেখে স্থানীয় দোকানদার শাহ আলম খলিলুরকে বাঁচাতে আসলে আমির গ্রুপের লোকেরা তাকেও কুপিয়ে জখম করে। এক পর্যায়ে উভয় গ্রুপের লোকজন একে অন্যের উপর হামলা করলে সংঘর্ষ শুরু হয়। এতে বন্ধ হয়ে যায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যান চলাচল। মহাসড়কে টায়ার ও কাঠে আগুন ধরিয়ে দিয়ে উভয় পক্ষের লোকজন দুইদিক থেকে অবস্থান নেয়। একে অপরের দিকে ঢিল ছুঁড়তে থাকে। এসময় ১০ থেকে ১২টি বাস, ট্রাক ও অটোরিকশা সহ ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে। পরে পরিস্থতি নিয়ন্ত্রণে আনতে সাঁজোয়া যান সহ পুলিশ ও র‌্যাব-১১ এর সদস্যরা চেষ্টা করলে উভয় পক্ষের ছুড়া ইটের আঘাতে বন্দর থানার এএসআই শামীম সহ ৮জন আহত হয়। এছাড়াও উভয় পক্ষের আরো অন্তত ১০ থেকে ১২জন আহত হয়।

মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বিকেল পৌনে ৪টায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে খলির মেম্বারের উপর হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা হবে ঘোষণা দেওয়ার পর উভয় গ্রুপের লোকজন শান্ত হয়। পরে বিকেল ৪টা হতে যান চলাচল শুরু হয়।

তিনি বলেন, ‘খলিল মেম্বার আমার ইউনিয়নের। তার উপর হামলা হয়েছে। যারাই হামলা করেছে তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে। ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে হামলাকারীদের।’

বন্দর থানার ওসি আজহারুল ইসলাম সরকার জানান, গুরুতর আহত দুজনকে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও