‘ইছারমাথা’ নামে যানবাহন চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:০০ পিএম, ২২ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার



‘ইছারমাথা’ নামে যানবাহন চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবৈধ বাহন ‘ইছারমাথা’ নামে যানবাহন চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। প্রায় ২ ঘন্টা ক্লাশ বর্জন করে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা।

বৃহস্পতিবার সকালে ইছারমাথা গাড়ির ধাক্কায় প্রতিষ্ঠানের ৩ শিক্ষার্থী গুরুতর আহত হওয়ার জেরে বেলা ১১ টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার দাউদপুর ইউনিয়নের নুরুন্নেছা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করেন।

এর আগে গত বুধবার একই বাহনে পিষ্ট হয়ে একই ইউনিয়নের কাজীরটের এলাকায় নিহত হয়েছেন মৃদুল নামে এক শিশু।

নুরুন্নেছা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুস সাত্তার খান জানান, বৃস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে স্কুলে আসার পথে দাউদপুর ইউনিয়নের দুয়ারা এলাকায় অনুমোদনহীন বাহন ইছারমাথা গাড়ি নিয়ন্ত্রন হারিয়ে নুরুন্নেছা স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী কনা আক্তার (১৩), একই শ্রেনীর শিক্ষার্থী সুমী আক্তার (১৪) ও দশম শ্রেনীর শিক্ষার্থী রবিন হোসেন (১৭) এর উপড় তুলে দেয়। এতে তিনজনই গুরুতর আহত হলে তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এই খবর বিদ্যালয়ে ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করে বেলা ১১টার দিকে রাস্তায় নেমে আসে। তারা ডেমরা-কালীগঞ্জ সড়ক অবরোধ করে মানববন্ধন ও দফায় দফায় বিক্ষোভ করে সড়কে অবৈধ ইছারমাথা চলাচল বন্ধের দাবি জানান। এর আগে গত বুধবার সকালে একই ইউনিয়নের কাজীরটের এলাকায় ইছারমাথার তলে পিষ্ট হয়ে স্থানীয় শহিদুল্লাহ মিয়ার দুই বছর বয়সী শিশু মৃদুল ঘটনাস্থলেই মারা যান।

স্থানীয়রা জানান, কোন ধরনের সরকারি অনুমোদন এবং চালকদের লাইসেন্স না থাকলেও প্রশাসনকে ম্যানেজ করে দাউদপুর এলাকার অর্ধশতাধিক ইটের ভাটায় ইট ও মাটি পরিবহনে এসব মারত্মক বাহন চলাচল করে। বেপরোয়া গতি আর অনভিজ্ঞ চালকের কারনে প্রতিবছরই দূর্ঘটনায় বহু হতাহতের ঘটনা ঘটলেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়না এসব বাহনের বিরুদ্ধে।

এব্যাপারে রূপগঞ্জ থানার অফিসারি ইনচার্জ মনিরুজ্জামান বলেন, আমরা অচিরেই সড়কে অবৈধ ইছারমাথা চলাচল বন্ধের ব্যাপারে ব্যবস্থা নিব।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও