ওনি একজন মহৎ মানুষ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৬ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

ওনি একজন মহৎ মানুষ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় সিএনজি অটো রিকশায় পরিত্যক্ত অবস্থায় পাওয়া ৪ লাখ টাকার মালিকের সন্ধান পাওয়া গেছে। টাকা উদ্ধারের মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই সেই টাকা প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়। তবে এ টাকা কুড়িয়ে পেয়ে আত্মসাৎ না করে থানা পুলিশের কাছে জমা দিয়ে রীতিমত সৎ মানুষের বহিঃপ্রকাশ ঘটান ব্যাংক কর্মকর্তা।

১২ ফেব্রুয়ারী সোমবার রাতে পাসপোর্টের মূল কপি সহ পরিচয় পত্র ফতুল্লা থানা পুলিশের কাছে উপস্থাপন করলে ওই টাকা এর মালিক শাহিন শিকদারকে বুঝিয়ে দেয়া হয়। তিনি মুন্সিগঞ্জ জেলা টঙ্গীবাড়ি এলাকার বাসিন্দা।

ফতুল্লা মডেল থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) বারেক জানান, যে সিএনজি চালিত অটোরিকশা থেকে টাকাগুলো পাওয়া যায় তার চালক সোহাগ মোল্লার বাড়ি মুন্সিগঞ্জ। টাকা হারানোর পর শাহিন শিকদার মুন্সিগঞ্জ সিএনজি স্টেশনে যোগাযোগ করলে চালক সোহাগ মোল্লা তাকে থানায় নিয়ে আসেন। পরে পাসপোর্টের মূল কপি, জাতীয় পরিচয়পত্র সহ উপযুক্ত প্রমাণ দেওয়ায় টাকা ফেরত দেয়া হয়। টাকা ফেরত দেওয়ার ঘটনায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।

এর আগে বিকেলে ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কের শ্যামপুরের ঢাকা ম্যাচ এলাকায় ওই ঘটনা ঘটে। পরে এ ঘটনায় নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে।

এ মহৎ কাজটি যিনি করেছেন তার নাম হলো সারোয়ার জাহান। তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবি) নারায়ণগঞ্জ শাখার জুনিয়ার অফিসার। সে নারায়ণগঞ্জ পাইকাপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে।

ব্যাংক কর্মকর্তা সারোয়ার জাহান বলেন, ঢাকায় অফিসের কাজ শেষ করে শ্যামপুরের ঢাকা ম্যাচ এলাকার সামনে থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে সিএনজি চালিত অটোরিকশায় রওনা দেই। সিএনজিতে উঠতেই সিটের পাশে দেখতে পাই একটি ব্যাগ রাখা আছে। সিএনজি চালকে ব্যাগটি কার জিজ্ঞাসা করতেই সে জানায় তার নয়, হয়তো কোন যাত্রী ভুলে ফেলে রেখে চলে গেছে। পরে ব্যাগটি খুলে দেখতে পাই অনেকগুলো টাকা ও ছবি সহ পাসপোর্টের একটি ফটোকপি রয়েছে। যেহেতু ব্যাগটি আমার না এবং সিএনজি চালকও জানে না কার তাই ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের এর কাছে হস্তান্তর করি। যাতে এর প্রকৃত মালিককে খোঁজে পৌঁছে দিতে পারে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও