বন্দরে বিভিন্ন হাট বাজারে অবাধে জাটকা বিক্রি

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:২৪ পিএম, ২৪ মার্চ ২০১৯ রবিবার

বন্দরে বিভিন্ন হাট বাজারে অবাধে জাটকা বিক্রি

মৎস কর্মকর্তার উদাসীনতার কারণে রাতের আধারে বন্দরে বিভিন্ন হাট বাজারে অবাধে জাটকা মাছ বিক্রি করে চলছে অসাধু মৎস ব্যবসায়ীরা। এমন অভিযোগের কথা জানিয়েছে স্থানীয় এলাকার সচেতন মহল।

তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, বন্দর উপজেলা মৎস কর্মকর্তা ও কলাগাছিয়া নৌ ফাঁিড় পুলিশের চোখ ফাঁকি দিয়ে প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বন্দরে ৩ নদীর মোহনায় অবাধে জাটকা মাছ নিধন করে চলছে অসাধু জেলেরা। পরে তারা রাতের আধারে জাটকা মাছগুলো বিভিন্ন হাট বাজারে অবাধে বিক্রি করে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

বিভিন্ন সূত্রে জানা গেছে, অবহেলা ও উদাসীনতার কারণে মৎস্য অফিসের কার্যক্রম বর্তমানে মুখ থুবড়ে পড়েছে। এ অবস্থায় ক্ষুদ্রঋণ বিতরণ, উন্মুক্ত জলাশয়ে মাছ ছাডা, বিল নার্সারি, মৎস্য অভয়াশ্রম সৃষ্টি, জাটকা ও মা-ইলিশ নিধন প্রতিরোধ, কারেন্ট জালসহ নিষিদ্ধ ঘোষিত জালের ব্যবহার রোধকরণ, মৎস্য বাজার মনিটরিং, মৎস্য আইন বাস্তবায়ন, জেলে নিবন্ধনকরণ প্রভৃতি কার্যক্রম বাস্তবায়িত হচ্ছেনা বলে মাছ চাষীরা জানান।

মা ইলিশের বংশ বিস্তার বাঁচাতে এবং অসাধু জেলে ও অসাধু মৎস ব্যবসায়ীদের কবল থেকে রেহাই পাওয়ার জন্য বন্দর উপজেলার পরিষদের নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী সহ কলাগাছিয়া নৌ ফাঁড়ি ইনচার্জের জরুরী হস্তক্ষেপ কামলা করেছে বন্দরে সচেতন মহল।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও