ফতুল্লায় কেমিক্যাল গোডাউনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড

ফতুল্লা করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০২:৫২ পিএম, ২৬ মার্চ ২০১৯ মঙ্গলবার

ফতুল্লায় কেমিক্যাল গোডাউনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি ডাইং কারখানার কেমিক্যাল রাখার গোডাউনে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই কারখানার চতুর্থ তলা ভবন সহ আশপাশের বাসা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

২৬ মার্চ মঙ্গলবার সকালে ফতুল্লার পাগলা ইসলামীয়া বৌবাজার এলাকায় বোম্বে ডাইং কারখানায় ওই ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, চারতলা ভবনের বোম্বে ডাইং কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গোডাউন থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের কয়েকটি দেয়াল ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লার দুইটি স্টেশন থেকে চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় পৌনে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

তিনি আরো জানান, আগুনে কারখানার বেশ কিছু কেমিক্যাল, মেশিন ও আসবাবপত্র পুড়ে যায়। তবে কেউ হতাহত হয়নি। তাৎক্ষনিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমানও জানা যায়নি। ধারণা করা হচ্ছে, গুদামে রাখা কেমিক্যালের কোন ড্রামের বিস্ফোরণ হয়ে থাকতে পারে। তবে তদন্তের পর বিস্তারিত বলা যাবে।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইলিয়াস জানান, বোম্বে ডাইং কারখানার মালিক পক্ষের কারো সন্ধান পাওয়া যায়নি।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও