রূপগঞ্জে গ্যাস বিস্ফোরণে তিন শ্রমিকের মৃত্যুতে পৃথক মামলা

রূপগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৩৭ পিএম, ২৩ এপ্রিল ২০১৯ মঙ্গলবার

রূপগঞ্জে গ্যাস বিস্ফোরণে তিন শ্রমিকের মৃত্যুতে পৃথক মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সাওঘাট এলাকায় তিনতলা একটি ভবনে রহস্যজনক বিস্ফোরণের ৩ জনের মৃত্যুর ঘটনায় ভবন মালিকের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছেন পুলিশ ও তিতাস গ্যাস অধিদপ্তর।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ২২ এপ্রিল সোমবার ভোরে সাওঘাট চুঙ্গিরপাড় এলাকায় আইনজীবি রাবেয়া আক্তার মিলির তিনতলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ভবনের নিচতলা পুরোপুরি ধ্বংসস্তূপে পরিণত হয়। ভবনের নিচ তলাটি স্থানীয় নেক্সট এক্সেসরিস লিমিটেড নামে একটি গার্মেন্টের শ্রমিকদের কাছে ভাড়া দেয়া ছিল। বিস্ফোরণে ঘটনাস্থলেই মেহেরপুরের মুজিবনগর থানাধীন কোমরপুর এলাকার দুদু মিয়ার ছেলে ও নেক্সট এক্সেসরিসের প্রিন্ট অপারেটর শামিম (৩০) এবং ঝালকাঠির নলছিটি থানাধীন কয়া এলাকার রহিম বিশ্বাসের ছেলে একই প্রতিষ্ঠানের কোয়ালিটি কন্ট্রোলার হেলাল বিশ্বাস রাকিব মারা যান। এসময় আহত ও দ্বগ্ধ হয় আরো ৭ শ্রমিক। এদের মধ্যে গুরুতর আহত তরিকুল ইসলাম, আরিফ মিয়া, হযরত আলী এবং লিয়াকত হোসেনকে আহত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থান সোমবার রাত ৯ টার দিকে পিরোজপুরের স্বরুপকাঠি থানাধীন সারেংকাঠি এলাকার মোশারফ হোসেনের ছেলে তরিকুল ইসলাম মৃত্যু বরণ করেন।

এ ঘটনায় পুলিশ, ফায়ার সার্ভিস, বিস্ফোরক অধিদপ্তর ও তিতাস কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ধারণা করেছেন আইনজীবি রাবেয়া আক্তার মিলির তিনতলা ভবনে অবৈধভাবে নেয়া গ্যাস সংযোগের নিম্মমানের পাইনলাইন বিস্ফোরণ হয়ে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। তবে নিশ্চিত হতে পারেনি কোন অধিদপ্তর। এদিকে, মঙ্গলবার সকারে প্রধান বিস্ফোরক অধিদপ্তরের কার্যালয়ের সহকারী বিস্ফোরক পরিদর্শক সাখাওয়াত হোসেন ঘটনাস্থল পরিদর্শন করলেও বিস্ফোরনের প্রকৃত কারন নির্নয় করতে পারেননি তিনি।

এদিকে বিস্ফোরণ ও হতাহতের ঘটনায় তিতার গ্যাস সোনারগাঁও আঞ্চলিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপক মিজবাহ উর রহমান ও রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক রোকনুজ্জামান বাদি হয়ে রাবেয়া আক্তার মিলির নামে পৃথক দুটি মামলা দায়ের করেছেন। তবে ভবন মালিক মিলির দাবি গ্যাস লিকেজ নয় বরং কেউ অন্য কোন উপায়ে ভয়াবহ এই বিস্ফোরন ঘটিয়েছেন। এতে তার ভবনের নীতচলা পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

রূপগঞ্জ থানার ওসি মাহামুদুল ইসলাম বলেন, তিনতলা ভবনে বিস্ফোরনে ৩ শ্রমিকের মৃত্যু হয়েছে। এখনো বিস্ফোরনের প্রকৃত কারণ জানা যায়নি। তবে একাধিক সংস্থা তদন্ত করছে। আশা করি খুব শীঘ্রই বিস্ফোরনের জানা যাবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও