এসএসসি পাশ ডাক্তার : ২জনের জেল জরিমানা, চাঁদমারীতে হামলা ভাঙচুর

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ২৩ জুলাই ২০১৯ মঙ্গলবার

এসএসসি পাশ ডাক্তার : ২জনের জেল জরিমানা, চাঁদমারীতে হামলা ভাঙচুর

এসএসসি পাশ করে নামের পাশে ডাক্তার লিখে ফার্মেসী চালানোর ঘটনায় র‌্যাব-১১ এর অভিযান পরিচালিত হয়েছে। ২৩ জুলাই মঙ্গলবার দুপুরে চাঁদমারী মাউরা পট্টি এলাকায় নিউ মা ফার্মেসীতে এই অভিযান পরিচালিত হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ফার্মেসীর মালিক মো: ফারুক হোসেন ও তার জামাতা ইমরান হোসেনকে ১ মাস কারাদণ্ড ও ২০ হাজার জরিমানা এবং অনাদায়ে আরও ৭ দিনের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

জানা যায়, এসএসপি পাশ করে নামের পাশে ডাক্তার লিখে বহুদিন ধরেই চাঁদমারী মাউরা পট্টি এলাকায় ফার্মেসী চালিয়ে আসছিলেন ফারুক হোসেন। এর আগে তিনি ওই এলাকায় চায়ের দোকান চালাতেন। বর্তমানে তিনি একটি কোর্স করে ডাক্তার বনে গেছেন। তবে তার কোন ড্রাগ লাইসেন্স নেই। যে ড্রাগ লাইসেন্স ব্যবহার করা হচ্ছে সেটি হচ্ছে তার জামাতা ইমরান হোসেনের নামে। তাও আবার সেটি মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। এ অবস্থায়ই তিনি ফার্মেসী চালাতেন এবং বিভিন্ন রোগের চিকিৎসার দিতেন। অনেক সময় টাকা ছাড়াও তিনি চিকিৎসা দিতেন।

এদিকে কিছুদিন পূর্বে তল্লা এলাকার বাসিন্দা মোঃ শিবলী সাদিকের সাড়ে ৪ মাস বয়সী শিশু শিমুকে নিয়ে ফারুক হোসেনের কাছে আসে তার পিতা মাতা। শিশুটি ঠান্ডাজনিত রোগে ভুগছিল। পরে ফারুক তাকে বেশ কিছু ওষুধ দেন। কিন্তু ওষুধ খাওয়ার পর থেকে শিশুটির অবস্থা আরো অবনতির দিকে যেতে থাকে। পরে শিশুটির পিতা মাতা এলাকাবাসীর পরামর্শে প্রথমে শহরের খানপুরের ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, এরপর মাতুয়াইলের মা ও শিশু হাসপাতাল এবং পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তবে শিশুটির নিউমোনিয়া এতটাই মারাত্মক অবস্থার দিকে চলে গিয়েছিল যে তাকে হাসপাতাল কর্তৃপক্ষ আইসিউতে রাখার জন্য বলেন। পরবর্তীতে গত ২২ জুলাই ভোরে মারা গেছে শিমু। শিশুটির নিউমোনিয়া হলেও ফারুক হোসেন তাকে দিয়েছিলেন ডায়রিয়ার চিকিৎসা।

এসএসসি পাশ ডাক্তারের ভুল চিকিৎসায় শিশু মৃত্যুর ঘটনা গণমাধ্যমে প্রকাশিত হয়। ওই সংবাদের প্রেক্ষিতে র‌্যাব-১১ অভিযান চালান এবং পরবর্তীতে ভ্রাম্যমাণ বসিয়ে তাকে সাজা দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিমুন নেছা ও অভিযানের নেতৃত্বে ছিলেন র‌্যাব-১১ এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান সহ র‌্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

তবে ভুয়া ডাক্তার ফারুক হোসেনের বিরুদ্ধে অভিযানের ঘটনায় এলাকাবাসী ভুক্তভোগীর ভাড়াটিয়া বাড়ির মালিক বার একাডেমীর স্কুলের সাবেক শিক্ষক আলী হোসেনের বাড়িতে গিয়ে ব্যাপক ভাঙচুর করেন তার সহযোগীরা। পরবর্তীতে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও