৮ পয়েন্টে স্টপেজ : খানপুর-চিটাগাং রোডে নিত্য যানজট

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:২২ পিএম, ৮ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার

৮ পয়েন্টে স্টপেজ : খানপুর-চিটাগাং রোডে নিত্য যানজট

নারায়ণগঞ্জ শহরের খানপুর থেকে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় (চিটাগাং রোড) পর্যন্ত সড়কটি প্রায় ৮ কিলোমিটার। তবে দীর্ঘদিনেও এই সড়কটিতে লাগেনি প্রশস্ততার ছোয়া। বরং সড়কটির কমপক্ষে ৮টি পয়েন্টে যানবাহনের স্টপেজ থাকায় যানজট এখন নিত্যদিনের সমস্যা হয়ে দাড়িয়েছে। সড়কটিতে এই ৮ কিলোমিটার পথ পাড়ি দিতে পূর্বে যেখানে মাত্র ২০ থেকে ৩০ মিনিট সময় লাগতো সেখানে এখন যানজটের কবলে পড়ে অসংখ্য কর্মঘন্টা নষ্ট হচ্ছে এই রুটের যাত্রীদের।

জানা গেছে, নারায়ণগঞ্জ-শিমরাইল মোড় (চিটাগাং রোড) সড়কের দূরত্ব প্রায় ৮ কিলোমিটার। এই সড়কটিরও দুই পাশে অসংখ্য শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। এছাড়া রয়েছে আদমজী ইপিজেড যেখানে অর্ধশতাধিক রপ্তানীমুখী শিল্পপ্রতিষ্ঠান রয়েছে। তবে এই সড়কটিতে অন্তত ৮টি পয়েন্টে স্টপেজ থাকার কারণে যানজট নিত্যদিনের দুর্ভোগের কারণ হয়ে দাড়িয়েছে ওই সড়কটিতে। এই সড়কটিতে চলাচল করে শীতলক্ষ্যা পরিবহন, দুরন্ত পরিবহন, লেগুনা, টেম্পু ও বেবীট্যাক্সি। এছাড়া আদমজী থেকে ঢাকাগামী বাস চলাচল করে থাকে। এই সড়কটির নবীগঞ্জ খেয়াঘাট, হাজীগঞ্জ আইইটি স্কুলের মোড়, পাঠানটুলী, চৌধুরীবাড়ি, ২নং ঢাকেশ্বরী, বার্মাশীল, আদমজী, সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় যানবাহনগুলো স্টপেজ করে থাকে। সড়কটিতে দীর্ঘদিনেও প্রশস্থতার ছোঁয়া না পাওয়ায় যানবাহনগুলো স্টপেজ করে যাত্রী ওঠানামা করানোর কারণে সড়কটির ওই ৮টি পয়েন্টে প্রতিনিয়ত যানজটের সৃষ্টি হচ্ছে। পাশাপাশি খানপুর বরফকল মাঠ থেকে কিল্লারপুল পর্যন্ত সড়কটির দুই পাশে গড়ে ওঠা গার্মেন্ট কারখানাগুলোর বড় বড় কাভার্ডভ্যানগুলো রাস্তার পাশেই পার্কিং করে পণ্য লোড আনলোড করার কারণেও প্রায়শই যানজটের সৃষ্টি হচ্ছে। শহরের খানপুর থেকে শিমরাইল মোড় (চিটাগাং রোড) পর্যন্ত যেতে মাত্র ২০ থেকে ৩০ মিনিট সময় লাগলেও যানজটের কবলে পড়ে কখনো কখনো এক ঘন্টারও বেশী সময় লাগছে।

এদিকে বেশ কিছুদিন পূর্বে এই সড়কটি প্রশস্থতার বিষয়ে উদ্যোগ নেয়ার কথা জানিয়েছিলেন স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমান। তবে দীর্ঘদিনেও সেই প্রতিশ্রুতির কোন বাস্তবায়ন ঘটেনি। ফলে এই সড়কটি দ্রুত প্রশস্থতার উদ্যোগ না নেয়া হলে যাত্রীদের দুর্ভোগ আরো বাড়বে বলেই মনে করছেন সাধারণ মানুষ।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও