মোগরাপাড়ায় অনুমোদনহীন মাইকের শব্দে অতিষ্ঠ জনজীবন

সোনারগাঁ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৩ পিএম, ৯ আগস্ট ২০১৯ শুক্রবার

মোগরাপাড়ায় অনুমোদনহীন মাইকের শব্দে অতিষ্ঠ জনজীবন

সোনারগাঁয়ের অনুমোদনহীন মাইকের প্রচার প্রচারনায় তীব্র শব্দ দূষণের কারনে জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আসন্ন ঈদকে সামনে রেখে একদিকে গরুর হাট অন্যদিকে মার্কেট, রেস্টুরেন্ট ও শপিংমলগুলোয় ক্রেতা আকৃষ্ট করতে রাতদিন চলছে প্রচার প্রচারণা। মাইকের এমন উচ্চ শব্দে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব। এর প্রতিকার চেয়েছে স্থানীয় জনসাধারণ।

তবে প্রশাসন বলছে, কোন রকম অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি তাদের প্রভাব খাটিয়ে শব্দ দূষণ করে যাচ্ছে। সরেজমিনে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায়, চৌরাস্তার কলেজ রোডের মাথায় দুটি গেইট করে মাইক লাগিয়ে গরুর হাটের প্রচারনা চালানো হচ্ছে। চৌরাস্তা ছাড়াও এই হাটের মাইক লাগানো হয়েছে আশে পাশের স্থাপনায়। ফলে এলাকার বাসিন্দাদের রাত দিন সহ্য করতে হচ্ছে এরকম শব্দ দূষণ। এছাড়াও পাশেই একটি খাবার হোটেল নতুন চালু হওয়া এদিকটি রেস্টুরেন্টের সাউন্ডবক্স লাগিয়ে ক্রেতা আকর্ষনের চেষ্টা করছে। আশ-পাশের দোকানী ও অফিসের লোকদের অভিযোগ, অনেকদিন থেকেই স্টার নামের রেস্টুরেন্টের বিভিন্ন খাবারের বিজ্ঞাপন শুনতে শুনতে তাদের কান ঝালাপালা। রেস্টুরেন্টের মালিক প্রভাবশালী হওয়ায় কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কেউ অনুরোধ করলেও কাজে আসে নাই।

এরপাশেই আরেক প্রভাবশালী ব্যক্তির মালিকানায় আল মদিনা কমপ্লেক্স নামে একটি শপিং মল কর্তৃপক্ষও সারাদিন মাইক বাজিয়ে ক্রেতা আকৃষ্ট করার চেষ্টা চালাচ্ছে।

পথচারী মোবারক জানান, এমনিতেই চৌরাস্তা একটি ব্যস্ততম এলাকা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও বাস স্ট্যান্ড হওয়ায় সারাদিন গাড়ির হর্ণের শব্দ তার উপর এমন মাইকের শব্দ অসহনীয় মাত্রায় শব্দ দূষণ করছে। এমন অবস্থা চলতে থাকলে আশপাশের মানুষ অসুস্থ্য হয়ে যাবে।

এবিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, মোগরাপাড়া এলাকায় মাইক বাজানোর জন্য কেউ প্রশাসনের অনুমতি নেয়নি। জনগণের চলাচলে অসুবিধা হলে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও