পলাশের ১১ অনুসারীর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে বিক্ষোভ

ফতুল্লা করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৬ পিএম, ৬ অক্টোবর ২০১৯ রবিবার

পলাশের ১১ অনুসারীর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে বিক্ষোভ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় শ্রমিকলীগ নেতা কাউসার আহমেদ পলাশের ১১অনুসারীর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ এনে বিক্ষোভ করেছে ইজিবাইকের মালিক ও চালকরা।

৬ অক্টোবর রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত অটো মালিক শ্রমিক শ্রমজীবী সমবায় সমিতির মাহমুদপুর শাখার পক্ষ থেকে বিক্ষোভ করে জেলা পুলিশ সুপার, ফতুল্লা থানা ও র‌্যাব কার্যালয়ে লিখিত অভিযোগ করেন তারা।

অভিযোগে উল্লেখ করা হয়, আজিজুল হক, মজিবর, সালু, কাওসার, মোশারফ, ইমরান, শরীফ, সাইদুল, সোহাগ, ফারুক ও সেন্টুসহ আরো অজ্ঞাত সন্ত্রাসীরা ইজিবাইক চালকদের কাছ থেকে দৈনিক ও মাসে জোর করে চাঁদা আদায় করে থাকে। মাসের ২৫ তারিখের মধ্যে চাঁদা না দিলে উপার্জনের একমাত্র বাহন ইজিবাইক বন্ধ করে দেয়। আবার কোন কোন সময় ইজিবাইক চালকদের ধরে তাদের আস্তানায় নিয়ে আটক করে মারধর করা হয়। মাসে প্রতিটি ইজিবাইক থেকে ৩শ টাকা চাঁদা আদায় করেন সন্ত্রাসীরা। এ চাঁদা দিতে দেরি হলে ২০ টাকা করে জরিমানা আদায় করে তারা। এছাড়া নতুন ইজিবাইক কিনলে সন্ত্রাসীদের কাছ থেকে সাড়ে ৬ হাজার টাকা দিয়ে টোকেন কিনতে হয়। আর নয়তো নতুন কোন ইজিবাইক সড়কে নামতে দেয়া হয়না। ৬ বছর ধরে এভাবেই উল্লেখিত সন্ত্রাসীরা চাঁদাবাজী করে আসছে।

এবিষয়ে ইজিবাইক মালিক ও চালকদের পক্ষে অভিযোগকারী শফিকুল ইসলাম বলেন, চাঁদাবাজরা ফতুল্লার শ্রমিকলীগ নেতা কাউছার আহমেদ পলাশের অনুসারী। তারা ৬বছর ধরে চাঁদাবাজী করে আসছে। এর মধ্যে গত বছর ফতুল্লা মডেল থানার তৎকালীন ওসি মঞ্জুর কাদের পঞ্চবটি থেকে ইজিবাইকে চাঁদাবাজীর সময় ৬জনকে গ্রেফতার করে। তখন দৌড়ে পালিয়ে যায় পলাশের অনুসারী আজিজুলসহ অনেকেই। এঘটনায় তখন দ্রুত বিচার আইনে পলাশের ১১ অনুসারীর বিরুদ্ধে মামলা হয়। ওই ওসি বদলী হওয়ার পর আবারো চাঁদাবাজীতে বেপরোয়া হয়ে উঠে পলাশের এ অনুসারীরা। সারাদিন কষ্ট করে উপার্জন করা টাকা থেকে চাঁদা দিতে আমাদের অনেক কষ্ট হয়। চোঁখের জল গড়িয়ে পড়ে কিন্তু প্রভাবশালী এসব সন্ত্রাসীদের কিছুই বলতে পারিনা। এখন সরকার সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তাই আমরাও প্রতিবাদে সড়কে নেমেছি। আমরা চাঁদাবাজ ও তাদের গডফাদারকে গ্রেফতারের দাবী জানাই।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, অবশ্যই চাঁদাবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও