নারায়ণগঞ্জে হচ্ছে দীর্ঘ ফ্লাইওভার, যানজট কমবে

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৫ পিএম, ১২ অক্টোবর ২০১৯ শনিবার

নারায়ণগঞ্জে হচ্ছে দীর্ঘ ফ্লাইওভার, যানজট কমবে

ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কের অন্যতম একটি ব্যস্ততম রুট হলো ফতুল্লার পঞ্চবটি হতে মুক্তারপুর সেতু। এ সড়কের পাশে যেমন আছে বিসিক শিল্প নগরী তেমনি গড়ে উঠেছে প্রচুর শিল্প কারখানা। কিন্তু ব্যস্ততম এ সড়কে লেগেই থাকতো যানজট।

তবে এ সড়কে এবার যানজট কমাতে নির্মাণ করা হবে ফ্লাইওভার। প্রায় ৬ কিলোমিটার দীর্ঘ হবে এ উড়াল সেতুটি। ইতোমধ্যে ফ্লাইওভার ও ফোরলেন সড়ক নির্মাণ কাজ আরও একধাপ এগিয়েছে।

আট কিলোমিটার দীর্ঘ এই সড়কে নারায়ণগঞ্জের চরসৈয়দপুরে নির্মিতব্য শীতলক্ষ্যা সেতু পর্যন্ত ছয় কিলোমিটার দীর্ঘ ফোরলেন ফ্লাইওভার এবং চরসৈয়দপুর থেকে ম্ক্তুারপুর সেতু পর্যন্ত বর্তমান সড়কটি ফোর লেনে উন্নীতকরণ করা হবে।

এ সংক্রান্ত প্রকল্পের নকশা এখন অনুমোদনের অপেক্ষায় রয়েছে। চলতি মাসেই সংশ্লিষ্টরা সরেজমিন পরিদর্শন করে নকশা চূড়ান্ত করবেন।

প্রথমিকভাবে এই পুরো প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২ হাজার ৫’শ কোটি টাকা। একনেকের সভায় অনুমোদনের পর টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ দিয়ে কাজ দৃশ্যমান করা হবে।

সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মোঃ ফেরদৌস জানান, নকশা নিয়ে দুই জেলার সংসদ সদস্য ও জেলা প্রশাসকদের সাথে সভা হয়েছে। প্রকল্প সম্পর্কে তাদের ধারণা দেয়া হয়েছে। তবে উপস্থাপিত নকশায় চরসৈয়দপুর এলাকায় যেখানে পঞ্চবটি থেকে ফ্লাইওভার এসে সড়কের সাথে মিশে যাবে সেখানটায় সামান্য জটিলতা দেখা দিয়েছে। তাই এই মাসের মধ্যে সেখানে সেতুমন্ত্রী, সেতু সচিব ও দুই জেলার সংসদ সদস্য মৃণাল কান্তি দাস ও শামীম ওসমান সরেজমিন পরিদর্শন করে সিদ্ধান্ত গ্রহণ করবেন। এরপর নকশা অনুমোদন শেষে সরকারী সকল দাপ্তরিক কাজ শেষে দরপত্র আহবান করা হবে। ২০২০ সালের জানুয়ারিতে কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও