বন্দরে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি!

বন্দর করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৯ পিএম, ১০ ডিসেম্বর ২০১৯ মঙ্গলবার

বন্দরে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি!

বন্দর উপজেলার বিভিন্ন রুটে গণপরিবহনের ভাড়া আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে - অভিযোগ তুলেছেন ভুক্তভোগী যাত্রীরা। তারা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছে, বিশেষ করে বন্দর উপজেলার মদনগঞ্জ-মদনপুর রুটে চলাচলরত গনপরিবহনের মধ্যে বাস, সিএনজি ও ইজি বাইকের ভাড়া অনেককাংশ বৃদ্ধি পেয়েছে।

তারা আর জানিয়েছে, পূর্বে একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড হতে মদনপুর বাসস্ট্যান্ড গিয়ে বাস ভাড়া দিত ২০ টাকা। এখন একজন যাত্রী মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে উঠে মদনপুর বাসস্ট্যান্ডে গিয়ে বাস ভাড়া গুনতে হচ্ছে ৩০টাকা।

এছাড়াও মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে মদনপুর বাসস্ট্যান্ড পর্যন্ত সিএনজির পূর্বে ভাড়া ছিল ২৫ টাকা। এখন ওই পথে একজন যাত্রীকে সিএনজি ভাড়া গুনতে হয় ৩০ থেকে ৩৫ টাকা।

বন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ন রুটগুলো মনিটরিং ব্যবস্থা না থাকায় ওই সুযোগে গণপরিবহনের মালিক ও শ্রমিকেরা সাধারণ যাত্রীদের নানা অজুহাত দেখিয়ে তাদের কাছ থেকে প্রতিদিন হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

এছাড়াও এ রুটে ইজিবাইকের ভাড়াও বৃদ্ধি করা হয়েছে বলে সাধারন যাত্রীরা এ অভিযোগ তুলেছে। মদনগঞ্জ-মদনপুর সড়কসহ বন্দরে বিভিন্ন রুটে অতিরুক্ত গনপরিবহনের ভাড়া বৃদ্ধির কারণে সাধারণ যাত্রীরা পড়েছে চরম বিপাকে।

সরকারী নীতিমালা না মেনে বন্দরে বিভিন্ন গণপরিবহনের মালিক সমিতি ও শ্রমিক কমিটির অসাধু কর্মকর্তারা উক্ত রুটে ভাড়া বৃদ্ধি করায় চরম ক্ষোভ প্রকাশ করেছে ওই রুটে চলাচলরত যাত্রী সাধারণেরা। গণপরিবহনের অতিরিক্ত ভাড়া থেকে রেহাই পাওয়ার জন্য বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকারের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও