বন্দরে প্রাইমারী স্কুলের পাশে ইটভাটা, বন্ধ রাখার নির্দেশ

বন্দর করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৪ পিএম, ১১ ডিসেম্বর ২০১৯ বুধবার

বন্দরে প্রাইমারী স্কুলের পাশে ইটভাটা, বন্ধ রাখার নির্দেশ

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ফনকুল ও কেওঢালা এলাকায় হাইকোর্টের নির্দেশ অমান্য করে পরিবেশ দূষণের অভিযোগে ২টি ইটভাটায় অভিযান চালিয়ে ইটভাটার কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।

একই সঙ্গে ২টি ইটভাটাকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকারের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। এসময় উপস্থিত পরিবেশ অধিদফতর নারায়ণগঞ্জের উপ পরিচালক মোঃ সাঈদ আনোয়ার, পরিদর্শক মঈনুল হকসহ বিপুল সংখ্যক পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা।

পরিবেশ অধিদফতর নারায়ণগঞ্জের উপ পরিচালক মোঃ সাঈদ আনোয়ার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বন্দর লক্ষ্মনখোলা ফনকুল এলাকার মেসার্স ভাই ভাই ব্রিকস নামের ব্রিকফিল্ডটি প্রাইমারী স্কুলের পাশে অবস্থিত। এই ব্রিকফিল্ডটি ইট পোড়ানো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত। একইসঙ্গে ইটভাটাটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে বাগদোবাড়িয়া কেওঢালা এলাকায় অবস্থিত মেসার্স আওলাদ ব্রিক ফিল্ডের জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের কোন লাইসেন্স (ছাড়পত্র) নেই। ছাড়পত্র গ্রহণ না করা পর্যন্ত ইটভাটার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। একইসঙ্গে ইটভাটাটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও