আলীগঞ্জে ৩৮৪ মেট্রিক টন সার আত্মসাতের অভিযোগে গ্রেফতার ২

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০ মঙ্গলবার

আলীগঞ্জে ৩৮৪ মেট্রিক টন সার আত্মসাতের অভিযোগে গ্রেফতার ২

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জে ৭০ লাখ ৪৬ হাজার ৬০০ টাকা মূল্যের ৩৮৪.৫৫ মেট্রিক টন সার আত্মসাতের অভিযোগে একটি প্রতিষ্ঠানের সুপারভাইজারসহ ৭ জনের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারী নোয়াপাড়া গ্রুপের চীফ লিগ্যাল অফিসার মো: আবু সাঈদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এতে বিবাদী করা হয়েছে নোয়াপাড়া গ্রুপের সুপারভাইজার যশোরের কোতয়ালী থানাধীন পদ্মবিলা গ্রামের মুজিবর সরকারের পুত্র মুন্না সরকার, একই প্রতিষ্ঠানের অডিট অফিসার যশোরের অভয়নগর থানাধীন পুড়াখালী গ্রামের খানজাহান আলীর পুত্র মো: সবুজ হোসেন, গোপালগঞ্জ কাশিয়ানী থানাধীন আড়পাড়া গ্রামের কামাল শেখের পুত্র সুকানী মো: হাবিবুর শেখ, নড়াইল লোহাগড়া থানাধীন ইটনা গ্রামের হাসমত ভূইয়ার পুত্র সুকানী মো: খাইরুল ভূইয়া, ইমরান, আমজাদ, মগবাজার নয়াটোলা ১২৭/সি আমবাগান এলাকার কাউস খন্দকারের পুত্র টালীম্যান জনি খন্দকার। পরে পুলিশ অভিযান চালিয়ে সুপারভাইজার মুন্না সরকার ও অডিট অফিসার মো: সবুজ হোসেনকে গ্রেফতার করে।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, নোয়াপাড়া গ্রুপ সরকারি পৃষ্ঠপোষকতায় গম, সার, কয়লা প্রভৃতি আমদানী করে থাকে। গত বছরে প্রতিষ্ঠানটি বিদেশ থেকে একাধিক জাহাজযোগে ৭ হাজার ১৪৪ মেট্রিক টন সার আমদানী করে। পরে ওই আমদানীকৃত সার চট্টগ্রাম বন্দর থেকে আভ্যন্তরীন ৬টি জাহাজযোগে গত নভেম্বর ও ডিসেম্বর মাসে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জ মাদরাসা ঘাটে খালাস করে। খালাসকালে ৩৮৪.৫৫ মেট্রিক টন সার কম পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানটির উর্ধ্বতনরা তদন্ত করে জানতে পারেন প্রতিষ্ঠানটির সুপারভাইজার, অডিট অফিসার, টালীম্যান, সুকানী, ওজনম্যান, সর্দার পারস্পরিক যোগসাজশে এই বিপুল পরিমাণ সার আত্মসাৎ করেছেন। যার মূল্য ৭০ লাখ ৪৬ হাজার ৬০০ টাকা। আত্মসাৎকারীরা এসময় অপর সুপারভাইজার শামসুল ইসলামকে ২ লাখ টাকার প্রলোভন দেখায় অন্যথায় তাকে প্রাণনাশের হুমকীও দেয়।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) শাহাদাৎ হোসেন জানান, ওই মামলায় সুপারভাইজার মুন্না সরকার ও অডিট অফিসার মো: সবুজ হোসেনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও