আট দিনে রূপগঞ্জে করোনায় মৃত্যু বহরে যুক্ত হলো ৮ জন

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৫২ পিএম, ২৮ জুন ২০২০ রবিবার

আট দিনে রূপগঞ্জে করোনায় মৃত্যু বহরে যুক্ত হলো ৮ জন

প্রাণঘাতি করোনাভাইরাসের শুরু থেকে সিটি করপোরেশন ও সদর উপজেলার পরিস্থিতি খারাপ থাকলেও তা দ্রুত ছড়িয়ে পরতে থাকে অন্যান্য উপজেলাগুলোতে। তবে ধীরে ধীরে এই দুইটি এলাকার করোনা পরিস্থিতি স্থিতিশীল হলেও অবনতি ঘটে রূপগঞ্জ উপজেলার। উপজেলাটিতে লকডাউনের মধ্যেই ৮ দিনে করোনায় মৃত্যু বহরে যুক্ত হয়েছে ৮ জন।

গত ২১ জুন থেকে ২৮ জুন পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে নিয়মিত করোনা পরিস্থিতি নিয়ে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এমন তথ্য পাওয়া গেছে। রূপগঞ্জ উপজেলায় ২১ দিনের লকডাউনের মধ্যেই একের পর এক মৃত্যুর সংবাদ আসছে।

২৮ জুন রোববার সকাল ৮টা পর্যন্ত জেলায় ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রূপগঞ্জ উপজেলায় ৫৫ বছর বয়সী পুরুষ এবং ৬৫ বছর নারী। এছাড়া উপজেলাটিতে করোনায় নতুন করে ৪ জনের করোনায় সংক্রমণ শনাক্ত হয়েছে।

এর আগে গত ২১ জুন রূপগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বহরে এক নারী সহ মোট ৬ জন যক্ত হয়েছে। যাদেরে মধ্যে ৩৫, ৬৫, ৮০, ৫৭ ও ৬০ বয়সের ৫ জন পুরুষ ও ২৬ বছরের এক নারী।

সিভিল সার্জনের দেওয়া তথ্য মতে ২৮ জুন পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয় ৭২৪৬ জনের যার মধ্যে ৯৮৫ জনের করোনা পজেটিভ। করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। সুস্থ হয়েছেন ১৯২ জন।’

উল্লেখ্য, সম্প্রতি রূপগঞ্জ উপজেলায় করোনাভাইরাসে সংক্রমণ শনাক্তের সংখ্যা অত্যাধিক হারে বাড়তে শুরু করায় রূপগঞ্জ ইউনিয়নকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করে জেলা স্বাস্থ্য বিভাগ। এই ইউনিয়নকে রেড জোন ঘোষণা করে লকডাউন বাস্তবায়নের ব্যাপারে উপজেলা প্রশাসনকে অনুরোধ জানিয়েছিলেন জেলা স্বাস্থ্য বিভাগ।

সেই প্রেক্ষিতে গত ১১ জুন দুপুরে রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে স্থানীয় প্রশাসনের সঙ্গে সভা শেষে ১১ জুন রাত ১২টা থেকে পরবর্তি ২১ দিনের জন্য রূপগঞ্জ ইউনিয়নকে লকডাউন ঘোষণা করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও