সোনারগাঁয়ে অননুমোদিত ভোজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৭ পিএম, ৮ জুলাই ২০২০ বুধবার

সোনারগাঁয়ে অননুমোদিত ভোজ্য তেল বিক্রিতে ৭ লাখ টাকা অর্থদণ্ড

বিএসটিআই ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সহযোগিতায় র‌্যাব-১১ এর বিশেষ আভিযানিক দল ৭ জুলাই দুপুর ২টা হতে বিকেল ৪টা পর্যন্ত নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন ওলিপুরা এলাকায় অবস্থিত এইচ. কে ফুড প্রোডাক্টস নামক কারখানায় অভিযান চালায়।

অভিযানে দেশের বিভিন্ন এলাকা হতে খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতীত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপণন করার অপরাধে কারখানার ম্যানেজার মোঃ শামীম রেজাকে (৩৫) হাতেনাতে গ্রেফতার করে। র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু উক্ত অপরাধগুলো আমলে নিয়ে ৭ লাখ টাকা জরিমানা করেন।

গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, উক্ত কারখানাটি মেঘনা, তীর ও পুষ্টি কোম্পানী হতে ড্রামভর্তি খোলা ভোজ্য তেল সংগ্রহ করে বিএসটিআই’র অনুমোদন ব্যতিত বিএসটিআই লোগো ব্যবহার করে বোতলজাত ও বিপনন করে আসছে। কোন ট্রেড লাইসেন্স ও সংশ্লিষ্ট সরকারী সংস্থার অনুমোদন ব্যতিত এইচকে ফুড প্রোডাক্টস নামক উক্ত প্রতিষ্ঠানটি পাবদা ফার্টিফাইড এডিবল পাম ওয়েল, নীল ফার্টিফাইড সয়াবিন তেল ও আরাফাত ফার্টিফাইড পাম ওলিনসহ বিভিন্ন ব্যান্ডের নামে ভোজ্য তেল বোতলজাত করে। উক্ত প্রতিষ্ঠানের বোতলজাতকৃত ভোজ্য তেল নি¤œমানের যা জনস্বাস্থ্যের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই অননুমোদিত ভেজাল ভোজ্য তেল সিলেট বিভাগীয় জেলার বিভিন্ন এলাকার বাজারে বিক্রি করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও