মানসম্মত চারা বাছাইয়ে বন বিভাগে তৈমূর

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪১ পিএম, ২৮ জুলাই ২০২০ মঙ্গলবার

মানসম্মত চারা বাছাইয়ে বন বিভাগে তৈমূর

‘একটি বাড়ি, একটি খাদ্যভান্ডার’ স্লোগানকে সামনে রেখে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলাজুড়ে ৩০ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আর এই কর্মসূচি তিনি নামমাত্র কিংবা ফটোশেসনের কর্মসূচি করতে চান না। ৩০ হাজার গাছের চারার মধ্যে যেন ৩০ হাজারই রোপন করা হয় এবং প্রত্যেকটিই যেন ভালভাবে রোপণ করা হয় সেভাবেই তিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে বিতরণকৃত প্রত্যেকটি গাছের চারা যেন সবল হয় এবং রোপণের পর যেন মারা না যায় সেজন্য তৈমূর আলম খন্দকার নিজে গিয়ে গাছের চারা মান যাচাই করছেন।

দেশের বিভিন্ন এলাকা থেকে তিনি গাছের চারা সংগ্রহণ করছেন। তারই ধারাবাহিকতায় মানসম্মত গাছের চারার যাছাইয়ের লক্ষ্যে ২৮ জুলাই মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ বন বিভাগে গিয়ে চারা দেখে এসেছেন। এর আগেও তিনি এখান থেকে গাছের সংগ্রহ করেছিলে। কিন্তু সেগুলোর মান তেমন ভাল না হওয়াই এবার তৈমূর আলম খন্দকার নিজে গিয়ে গাছের চারা দেখে আসছেন।

এসময় বন বিভাগের কর্মকর্তা মোঃ আবু মুন্না তৈমূর আলম খন্দকারকে আশ^স্ত করেছেন চাহিদা অনুযায়ী গাছের চারা সরবরাহ করার চেষ্টা করবেন।

অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, এই কর্মসূচির দ্বারা আমার কোনো উদ্দেশ্য নেই। আমি চাচ্ছি দেশের মানুষগুলো ভাল রাখার জন্য পরিবেশ রক্ষায় যেন সবাই সচেতন হয়। এজন্য মানসম্মত গাছ বিতরণের চেষ্টা করছি। যাতে করে প্রত্যেকটি গাছই যেন বাঁচে এবং ফুল ফলে যেন সুশোভিত হয় আমাদের পরিবেশ।

তিনি আরও বলেন আমার লক্ষ্য হচ্ছে আমার এই কর্মসূচির অনুসরণ করে যেন অন্যরাও বৃক্ষরোপণ কর্মসূচি পালনে উৎসাহিত হয়। এবার আমি ৩০ হাজার বৃক্ষ রোপন করছি। আগামী বছর আরও বেশি বৃক্ষ রোপণ করা চেষ্টা করবে। আমার এই কর্মসূচি অব্যাহত থাকবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও