গরু বোঝাই ট্রলারের ধাক্কায় সন্ত্রাসীদের ট্রলার ডুবি, গ্রেফতার ৪

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৫ পিএম, ২৯ জুলাই ২০২০ বুধবার

গরু বোঝাই ট্রলারের ধাক্কায় সন্ত্রাসীদের ট্রলার ডুবি, গ্রেফতার ৪

নারায়ণগঞ্জ সদরের ফতুল্লায় একটি হাটের পালিত সন্ত্রাসীরা গরু বোঝাই ট্রলারকে ধাওয়া করে তাদের হাটে নেয়ার চেষ্টা করে। এসময় একটি গরু বোঝাই ট্রালারের ধাক্কায় সন্ত্রাসীদের বহন করা ট্রলার ডুবির ঘটনা ঘটে। ওই ট্রলারে প্রায় ৮ থেকে ১০জন সন্ত্রাসী থাকলেও কেউ হতাহত হয়নি। তাৎক্ষনিক সন্ত্রাসীদের আরো ৪টি ট্রলার গিয়ে ডুবে যাওয়া ট্রলার থেকে সবাইকে উদ্ধার করে তীরে নিয়ে আসলে পুলিশ সেখান থেকে ৪জনকে গ্রেফতার করেছে।

২৯ জুলাই বুধবার বিকেলে ফতুল্লার পাগলা তালতলা হাটের কাছে বুড়িগঙ্গায় এঘটনা ঘটে।

গ্রেফতারকৃতরা হলো ওয়াসিম (২৫), সজল (২০),সীমান্ত (২০) ও নুরুদ্দিন ইসলাম (১৮)। এঘটনায় মামলা হয়েছে।

মামলার বাদী ফরিদপুর জেলার সদরপুর থানার জাকের ডাঙ্গি গ্রামের স্থানীয় ইউপি সদস্য আমান বেপারী জানান, তারা সাতজন বেপারী ফরিদপুর থেকে একটি স্টিলের ট্রলারযোগে ৪টি বকনা ও ৫৩টি ষাড় গরু বিক্রয়ের জন্য ঢাকা রহমতগঞ্জ গরুর হাটে যাচ্ছিলেন। ফতুল্লার পাগলা তালতলা হাটের কাছ দিয়ে যাওয়ার সময় বুড়িগঙ্গায় একটি ট্রলার যোগে ৮/১০ জনের একদল সন্ত্রাসী তাদের ধাওয়া করে গরু বোঝাই ট্রলার তীরে নিয়ে আসতে গালাগাল করতে থাকে। এসময় তারা ঢাকা রহমতগঞ্জ গরুর হাটে যাচ্ছে বলে জানালেও সন্ত্রাসীরা তাদের ট্রলারের সামনে গিয়ে ট্রলার দিয়ে বাধা দেয়ার চেষ্টা করে। তখন গরু বোঝাই ট্রলারের ধাক্কায় সন্ত্রাসীদের বহন করা ট্রলারটি ডুবে যায়। এসময় তাৎক্ষনিক সন্ত্রাসীদের আরো ৪টি ট্রলারে প্রায় অর্ধশতাধীক সন্ত্রাসী এসে ডুবে যাওয়া ট্রলার থেকে সন্ত্রাসীদের উদ্ধার করে এবং গরুর বেপারী ও কর্মচারীদের এলোপাথারী মারধর করে নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। এক পর্যায়ে তাদের হাটে না যেতে চাইলে বেপারীদের কাছে এক লাখ টাকা চাঁদা দাবী করে সন্ত্রাসী। তখন ৯৯৯ এ এক বেপারী অভিযোগ করলে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে সন্ত্রাসীদের গ্রেফতার করেন।

স্থানীয়রা জানান, তালতলা গরুর হাটটি স্থানীয় আওয়ামীলীগ নেতা শাহ আলম গাজি টেনুর নেতৃত্বে চলে। প্রতি বছরই বুড়িঙ্গায় সন্ত্রাসী বাহিনী গরুর বেপারীদের পথরোধ করে তালতলা হাটে জোর করে গরু নিয়ে আসতে বাধ্য করেন। বেপারীরা তাদের হাটে না আসলে সন্ত্রাসীরা মারধর করে টাকা পয়সা মোবাইল লুটে নেয়। একই সঙ্গে মোটা অঙ্কের টাকা চাঁদা আদায় করে ছাড়েন।

ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল থেকে ৪জনকে গ্রেফতার করে মামলা গ্রহন করা হয়েছে। অন্য যারা আছে তাদেরও গ্রেফতার করা হবে।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও