৯ অগ্রাহায়ণ ১৪২৪, বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ , ১:৩৮ অপরাহ্ণ

সম্পত্তি ফিরে পেতে অসহায় সংখ্যালঘুর পাশে সেলিম ওসমান


প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ০৮:৩২ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৭ শনিবার


সম্পত্তি ফিরে পেতে অসহায় সংখ্যালঘুর পাশে সেলিম ওসমান

শহরের পুরান পালপাড়া সনাতন পাল লেন এলাকায় ভূয়া দলিলে জোরপূর্বক দখল করে রাখা সংখ্যালঘু সম্প্রদায়ের অসহায় উপসনা পাল (৭০) এর জমি ফিরে পেতে তার পাশে দাড়ালেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সঠিক ভাবে জমির পরিমাপ করে উভয় পক্ষের কাগজপত্র যাচাই বাচাই করে প্রকৃত মালিককে জমি বুঝিয়ে দিতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন তিনি।

সিএস-৪৮০, এসএ-৪১৮, আরএস-৬১৬ দাগে ৪৪/১ সনাতন পাল লেন এর উক্ত জমিতে ভূয়া দলিলের মাধ্যমে ১১ দশমিক ৩৮ শতাংশ জমি খরিদ সূত্রে মালিক দাবী করে সাইনর্বোড লাগিয়ে জমিটি দখল করে রেখে ছিল শাহেদ আলী। সে উক্ত এলাকার মৃত করিম হোসেন মিয়ার ছেলে এবং ঢাকার ফার্মগেট এলাকায় অবস্থিত কুতুববাগ দরবার শরীফের হুজুর জাকির শাহ্ এর শ্বশুর।

শনিবার ৯ সেপ্টেম্বর দুপুর ২টায় সনাতন পাল লেনের উক্ত জমি পরিমাপকালে এমপি সেলিম ওসমান সরেজমিনে উপস্থিত হয়ে এ সিদ্ধান্ত প্রদান করেন। এ সময় ঘটনাস্থলেই উপস্থিত ছিলেন জমির অবৈধ শাহেদ আলী গং।

উপরোল্লেখিত দাগে আর এস পর্চায় ৩ শতাংশ জমির মালিক ছিলেন সংখ্যালঘু উপসনা পাল। যা ‘খ’ তফসিলে অর্ন্তভূক্ত হয়ে ছিল। সংখ্যালঘুদের বেদখল হয়ে যাওয়া সম্পত্তি ফিরিয়ে বর্তমান সরকার কর্তৃক গৃহিত পদক্ষেপ অনুযায়ী ২০১৫ সালে নারায়ণগঞ্জের তৎকালীন জেলা প্রশাসক আনিসুর রহমান মিঞার সহযোগীতায় ‘খ’ তফসিল থেকে বাদ দিয়ে উপসনা পালের নামে ওই ৩ শতাংশ জমি নামজারি সম্পন্ন হয়ে ছিল। কিন্তু শাহেদ আলী গংদের জবরদখল ও বিভিন্ন হুমকির কারনে ওই জমির দখল বুঝে নিতে পারেনি উপসনা পাল।

পরবর্তীতে উপসনা পাল ন্যায্য বিচারের দাবিতে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দদের বিষয়টি অবগত করলে নেতৃবৃন্দরা সংসদ সদস্য সেলিম ওসমানের সহযোগীতা ও হস্তক্ষেপ কামনা করেন। পরিপ্রেক্ষিতে এমপি সেলিম ওসমান শনিবার দুপুরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে জমির নির্ভূল মাপ এবং সঠিক কাগজপত্র যাচাইবাছাই করে প্রকৃত মালিককে জমিটি বুঝিয়ে দেওয়ার নির্দেশ দেন। এ সময় তিনি কোন অবস্থায় অসহায় বৃদ্ধা উপসনা পাল যেন ন্যায্য অধিকার থেকে বঞ্চিত না হয় এ ব্যাপারে কঠোর নির্দেশ প্রদান করেন। এমপি সেলিম ওসমানের এমন সিদ্ধান্তে আবেগাপ্লুত হয়ে পড়েন বৃদ্ধা উপসনা পাল। এ সময় তিনি সংসদ সদস্য সেলিম ওসমানের মাথায় হাত রেখে তার সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে আর্শীবাদ করেন।

এ ব্যাপারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শংকর সাহা জানান, অসহায় উপসনা পালের সম্পত্তি ফিরে পেতে আমরা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে সংসদ সদস্য এমপি সেলিম ওসমানের হস্তক্ষেপ ও সহযোগীতা কামনা করে ছিলাম। উনি আমাদের ডাকে সাড়া দিয়ে একজন অসহায় বৃদ্ধা মায়ের ন্যায্য পাওনা বুঝিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছেন। এজন্য আমরা পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি। নারায়ণগঞ্জে অতীতেও এই পরিবারের সকল সদস্যরা সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থেকে বিপদে ঝাপিয়ে পড়েছেন, সেই সহযোগীতা এখনো অব্যাহত রয়েছে আশা করি ভবিষ্যতেও এমপি সেলিম ওসমান ও শামীম ওসমান সহ পরবর্তী প্রজন্ম সব সময় সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ এর পরিচালক ফারুক বিন ইউসুফ পাপ্পু, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শংকর কুমার সাহা, মহানগর আওয়ামীলীগ নেতা বাদল রায়, ৭৪ শ্রমিক সংগঠনের সমন্বয়ক আব্দুল কাদির, হিন্দু নেতা বাসুদেব চক্রবর্তী, পরিতোষ কান্তি সাহা সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মানুষ মানুষের জন্য -এর সর্বশেষ