৬ কার্তিক ১৪২৫, সোমবার ২২ অক্টোবর ২০১৮ , ৪:১২ পূর্বাহ্ণ

UMo

দুইজন শিক্ষার্থী ও দুই ধর্মীয় প্রতিষ্ঠানে ২৯ লাখ টাকার অনুদান


স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ

প্রকাশিত : ১১:০৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮ শনিবার


দুইজন শিক্ষার্থী ও দুই ধর্মীয় প্রতিষ্ঠানে ২৯ লাখ টাকার অনুদান

সাংস্কৃতিক অঙ্গনে জাতীয় পর্যায় নারায়ণগঞ্জের জন্য গৌরব অর্জন করেছেন বন্দর গালর্স স্কুল এন্ড কলেজের দুইজন শিক্ষার্থী তাসমিন জামান স্বর্ণা ও সুরমী সাহা। ভবিষ্যতে আরো ভাল কিছু অর্জন করার লক্ষ্যে সাংস্কৃতিক চর্চার ব্যয় চালিয়ে যেতে প্রত্যেকে ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা পুরস্কার এবং বন্দর শাহী মসজিদ ফাজিল মাদ্রাসাটি পরিচালনা করতে আগামী ৩ বছরের ব্যয় বহনের জন্য ৯ লাখ টাকার অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

শনিবার ১৫ সেপ্টেম্বর দুপুর ১২টায় বন্দর গালর্স স্কুল অ্যান্ড কলেজ ও বিকেল সাড়ে ৩ টায় বন্দর শাহী মসজিদ সংলগ্ন বন্দর কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে পৃথক দুটি অনুষ্ঠানে ব্যক্তিগত তহবিল থেকে এ অনুদানের ঘোষণা দিয়েছেন এমপি সেলিম ওসমান।

বন্দর গালর্স স্কুল এন্ড কলেজে ৪টি উন্নয়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানের মঞ্চে শিক্ষার্থী ডেকে তুলেন এমপি সেলিম ওসমান। পড়ালেখার বাইরে তারা আর কি কি বিষয়ের উপর পারদর্শী জানতে চেয়ে শিক্ষার্থীদের হাতে মাইক তুলে দেন তিনি। মঞ্চে আসা শিক্ষার্থীরা একে একে তাদের গৌরবময় অর্জনের কথা শুনালে। জাতীয় পর্যায়ের নারায়ণগঞ্জের জন্য গৌরব বয়ে আনা বন্দর গালর্স স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর শিক্ষার্থী তাসমিম জামান স্বর্না এবং দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সুরমী রায়কে ৫ লাখ টাকা করে মোট ১০ লাখ টাকা পুরস্কার প্রদানের ঘোষণা দেন।

অপরদিকে বন্দর শাহী মসজিদ এলাকায় বন্দর কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয় লাগোয়া শাহী মসজিদ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ প্রতিষ্ঠানটির উন্নয়নে সংসদ সদস্যের সহযোগীতা কামনা করেন। মাদ্রাসার ব্যয় সম্পর্কে জানতে চাইলে সংসদ সদস্যকে অধ্যক্ষ জানান মাদ্রাসাটি পরিচালনায় বছরে প্রায় ৩ লাখ টাকার প্রয়োজন হয় এবং এলাকার সকল মানুষের সহযোগীতায় মাদ্রাসাটি পরিচালিত হয়।

এসময় এমপি সেলিম ওসমান এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনারা অতীতে যেভাবে মাদ্রাসাটি আর্থিক ভাবে সহযোগীতা করে আসছেন। ঠিক তেমন করেই আপনারা মাদ্রাসাটিতে সহযোগীতা অব্যাহত রাখবেন। আর আমি ব্যক্তিগত ভাবে আগামী ৩ বছরের জন্য মাদ্রাসাটি পরিচালনার জন্য ৯ লাখ টাকা দিয়ে সহযোগীতা করবো। আর মাদ্রাসার অধ্যক্ষের প্রতি অনুরোধ রেখে বলেন, বিশাল আকারের এই মাদ্রাসা ভবনের ছাদটি যেন খালি পড়ে না থাকে। মাদ্রাসার ছাদের উপর যেন ছাদ কৃষির ব্যবস্থা করা হয়। এতে করে ভবনটির ছাদ কৃষি থেকে যে আয় হবে দেখা যাবে তাতেই মাদ্রাসার ব্যয় উঠে যাবে।

অপরদিকে শনিবার সন্ধ্যায় নতুন পালপাড়া সার্বজনীন দূর্গা মন্ডবের উন্নয়ণে ব্যক্তিগত ১০ লাখ টাকার অনুদান ঘোষণা দিয়েছেন তিনি।

বন্দর গালর্স স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিব ও বন্দর কলোনী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি আবুল জাহের এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠান দুটিতে আরো উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, বন্দর উপজেলার নির্বার্হী কর্মকর্তা পিন্টু বেপারী, বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহীন মন্ডল, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানা উল্লাহ সানু, জাপা নেতা গিয়াস উদ্দিন চৌধুরী, সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহম্মেদ, ২১ নং ওয়ার্ড কাউন্সিলর হান্নান সরকার, ২০নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম নবী মুরাদ, মহানগর সেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল হোসেন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু, বন্দর থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান কমল সহ গন্যমান্য ব্যক্তি ও সকল রাজনৈতিক দলের দলের স্থানীয় নেতৃবৃন্দরা।

rabbhaban

নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:
Shirt Piece

মানুষ মানুষের জন্য -এর সর্বশেষ